খাগড়াছড়িতে শিক্ষক সমিতির কাউন্সিল অনুষ্ঠিত

সভাপতি মাসুদ, সম্পাদক কার্তিক

NewsDetails_01

বাংলাদেশ প্রাথমিক শিক্ষক সমিতি খাগড়াছড়ি জেলা শাখার কাউন্সিল ও শিক্ষক সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।

আজ শনিবার (৭ জানুয়ারি) সকালে খাগড়াছড়ি অফিসার্স ক্লাব মিলনায়তনে খাগড়াছড়ি শিক্ষক সমিতির আহ্বায়ক মোঃ আনোয়ার হোসেন’র সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ভারত প্রত্যাগত উপজাতীয় শরণার্থী বিষয়ক টাস্কফোর্স চেয়ারম্যান কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি।

প্রধান অতিথি বক্তব্যে কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি বলেন, আমরা এদেশকে যুদ্ধ করে স্বাধীন করেছি। আজকের শিক্ষক সম্মেলনে উপস্থিত থাকতে পেড়ে খুবই ভালো লাগছে। শিক্ষকরা হলো একটি দেশ তথা একটি জাতির মূল স্তম্ভ। শিক্ষক আছে আছেই বলে আমরা এমপি, মন্ত্রী, ডাক্টার, বড় বড় ক্যাডার হচ্ছি। মানুষ গড়ার প্রত্যয়ে শিক্ষকরা জীবন বাজি রেখে সোনার ছেলে তৈরি করছে। এজন্য তোমাদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি। পার্বত্য খাগড়াছড়ি জেলার শিক্ষাকে উন্নত করার জন্য আপনারা নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। জেলার শিক্ষা স্তরকে বৃদ্ধি করতে সকলে ঐক্যবদ্ধ হয়ে কাজ করলে আমরা একটি উন্নত রাষ্ট্রে রুপান্তর হতে পারবো।

NewsDetails_03

বিশেষ অতিথি হিসেবে খাগড়াছড়ি পৌরসভা মেয়র নির্মলেন্দু চৌধুরী, পার্বত্য জেলা পরিষদের সদস্য ও জেলা প্রাথমিক শিক্ষা বিভাগের আহ্বায়ক নিলোৎপল খীসা, জেলা প্রাথমিক শিক্ষা অফিসার মোঃ শাহাব উদ্দিন, বাংলাদেশ প্রাথমিক শিক্ষক সমিতি কেন্দ্রীয় কমিটির সভাপতি মোঃ আবুল কাসেম, সাধারণ সম্পাদক মোঃ মোস্তাফিজুর রহমান শামীম।

অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান মংসুইপ্রু চৌধুরী অপু। তিনি বলেন, পার্বত্য জেলা পরিষদ যেহেতু প্রাথমিক শিক্ষা নিয়ে কাজ করে সেহেতু এখানকার শিক্ষাকে উন্নত করা প্রয়োজন। আমরা জেলার কয়েকটি স্কুলকে প্রাথমিক ভাবে মডেল হিসেবে গ্রহণ করতে চাচ্ছি। পরিক্ষা মূলক সফল হলে জেলার ৯টি উপজেলার স্কুল গুলোকে নিয়ে কাজ করবো।

প্রাথমিক শিক্ষক সমিতির কাউন্সিলের সর্বোচ্চ ৩০২টি ভোট পেয়ে সভাপতি পদে মাসুদ পারভেজ এবং বিনা প্রতিদ্বন্দ্বিতায় কার্তিক ত্রিপুরাকে সাধারণ সম্পাদক পদে নির্বাচিত করা হয়।

আরও পড়ুন