ঘুরে দাঁড়াচ্ছে কাপ্তাই লাম্বার প্রসেসিং ইউনিট

২ কোটি টাকা লাভের সম্ভাবনা

NewsDetails_01

বাংলাদেশ বন শিল্প উন্নয়ন কর্পোরেশন( বিএফআইডিসি) এর অন্যতম প্রতিষ্ঠান রাঙ্গামাটির কাপ্তাই লাম্বার প্রসেসিং ইউনিট (এলপিসি) ও করাতকল চলতি অর্থ বছরে ২ কোটি টাকা লাভ করবে বলে জানান কাপ্তাই এলপিসি ইউনিট এর সহ ব্যবস্থাপক তীর্থ জিৎ রায়।

গত মঙ্গলবার তিনি এই প্রতিবেদককে জানান, আমরা এ প্রতিষ্ঠানের মাধ্যমে সরকারি মেডিকেল কলেজ, বিশ্ববিদ্যালয়, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে আসবাবপত্র তৈরী করে সরবরাহ করে থাকি। যার গুণগত মান অনেক মজবুত ও টেকসই। সরকারি রাজস্ব পরিশোধ করে চলতি অর্থ বছরে এ ইউনিট ২ কোটি টাকা লাভ করবে বলে আমরা আশা করছি। সামনে আমাদের এ ইউনিটকে আরোও কি ভাবে লাভজনক প্রতিষ্ঠানে রূপান্তর করা যায় সেই পরিকল্পনা রয়েছে সরকারের।

NewsDetails_03

এদিকে গত মঙ্গলবার (১৬ মে) বিকেলে কাপ্তাই উপজেলা নির্বাহী অফিসার রুমন দে কাপ্তাই এলপিসি ইউনিট পরিদর্শন করেন। এসময় তিনি এলপিসি শাখা ইউনিটের সকল কার্যক্রম ঘুরে দেখেন এবং কারখানার অধুনিকায়ন মেশিনারিজ দেখে মুগ্ধ হন।

পরিদর্শনকালে কাপ্তাই উপজেলা কৃষি কর্মকর্তা মো.ইমরান আহমেদ, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো.রুহুল আমিন, উপজেলা খাদ্য গুদামের ভারপ্রাপ্ত কর্মকর্তা নিপু চন্দ্র দাশ, উপজেলা সহকারী তথ্য অফিসার মো.দেলোয়ার হোসেন ও কাপ্তাই প্রেসক্লাব সভাপতি কবির হোসেন সহ এলপিসি ইউনিট এর কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

আরও পড়ুন