দুর্নীতিবাজ পিআইও এর স্থান থানচিতে !

NewsDetails_01

দুর্নীতিসহ নানা অভিযোগে সমালোচিত কুড়িগ্রামের উলিপুর উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) সিরাজুদ্দৌলাকে বান্দরবানের থানচিতে বদলি করা হয়েছে। বৃহস্পতিবার (১৪ সেপ্টেম্বর) দুর্যোগ ব্যবস্থাপনা অধিদফতরের উপপরিচালক (প্রশাসন-১) ও সিনিয়র সহকারী সচিব এস এম সোহরাব হোসেন স্বাক্ষরিত আদেশে এ সিদ্ধান্ত জানানো হয়েছে। আদেশটি অধিদফতরের ওয়েবসাইটে প্রকাশ করা হয়েছে। সূত্র-বাংলা ট্রিবিউন

একই আদেশে থানচির পিআইও মো. সুজন মিয়াকে উলিপুর উপজেলায় বদলি করা হয়েছে। তবে সিরাজুদ্দৌলাকে বদলির কারণ হিসেবে ‘প্রশাসনিক’ এবং সুজন মিয়াকে ‘জনস্বার্থে’ বদলি করা হয়েছে বলে আদেশে উল্লেখ রয়েছে। উভয় জনকে আগামী ২০ সেপ্টেম্বরের মধ্যে পদায়নকৃত কর্মস্থলে যোগদান করার নির্দেশ দিয়েছে অধিদফতর। অন্যথায় ২১ সেপ্টেম্বর বিকাল থেকে বর্তমান কর্মস্থল থেকে তারা তাৎক্ষণিকভাবে অবমুক্ত বলে গণ্য হবেন।

NewsDetails_03

প্রসঙ্গত, পিআইও সিরাজুদ্দৌলার বিরুদ্ধে প্রকল্প বাস্তবায়ন না করে বিল প্রদান, সময়মতো প্রকল্প বাস্তবায়ন না করা, প্রকল্পের টাকা ফেরত দেওয়াসহ বিভিন্ন অভিযোগ রয়েছে। এছাড়া দুর্যোগ ব্যবস্থাপনা অধিদফতরের অধীন ব্রিজ-কালভার্ট নির্মাণ প্রকল্পের দরপত্রের লটারিতে ফল বদলে নিজ সহকর্মীর ভাইয়ের নামে কাজ দেওয়ার অভিযোগে তার বিরুদ্ধে দুর্নীতি দমন আইনে মামলা চলমান রয়েছে। এসব অভিযোগ ছাড়াও তার বিরুদ্ধে নিয়মিত মাদক সেবনের অভিযোগ তুলেছেন উলিপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা গোলাম হোসেন মন্টু। এ নিয়ে এর আগে পিআইওর ডোপ টেস্টেরও দাবি তোলেন চেয়ারম্যান। নানা কারণে চেয়ারম্যানের সঙ্গে সিরাজুদ্দৌলার দূরত্ব তৈরি হয়েছিল।

বদলির বিষয়ে জানতে পিআইও সিরাজুদ্দৌলার সঙ্গে যোগাযোগের চেষ্টা করা হলে তার মোবাইল নম্বর বন্ধ পাওয়া গেছে। উপজেলা ও জেলা প্রশাসনের একাধিক দায়িত্বশীল সূত্রে সিরাজুদ্দৌলার বদলির আদেশের বিষয়টি নিশ্চিত হওয়া গেছে। শাস্তি হিসেবে কিংবা কারও বিশেষ সুপারিশে তাকে বদলি করা হয়ে থাকতে পারে বলে সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে।

উলিপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শোভন রাংসা বলেন, ‘পিআইওর বদলির আদেশের কথা শুনেছি। তবে আমি এখনও আদেশের কপি পাইনি।’

আরও পড়ুন