নাইক্ষ্যংছড়ি সীমান্তে মিয়ানমারের ২ নাগরিক আটক

NewsDetails_01

বান্দরবান নাইক্ষ্যংছড়ি উপজেলার ঘুমধুম সীমান্ত এলাকা থেকে মিয়ানমারের দুই রোহিঙ্গা নাগরিককে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)

আজ মঙ্গলবার (৪ অক্টোবর) বেলা ১১টার দিকে তাদের আটক করা হয় বলে জানা যায়। ঘুমধুম ইউনিয়ন পরিষদের ২নম্বর ওয়ার্ড সদস্য দিল মোহাম্মদ ভুট্টো বিষয়টি নিশ্চিত করে জানান, স্থানীয়দের কাছ থেকে শুনেছেন বিজিবি মিয়ানমারের দুই নাগরিককে আটক করেছে। তবে তাদের নাম ও পরিচয় জানা যায়নি।

ঘুমধুম ইউনিয়ন পরিষদের ৫নম্বর ওয়ার্ড সদস্য আনোয়ার হোসেন জানান, তিনিও লোকে মুখে শুনেছেন মিয়ানমারের দুজন নাগরিককে আটক করেছে।

NewsDetails_03

এদিকে স্থানীয় সূত্রে জানা গেছে, আটককৃত দুজন এর পরিবার হিন্দু রোহিঙ্গা শরনার্থী হিসাবে বাংলাদেশে বসবাস করছে। দূর্গা পূজা উপলক্ষে পরিবারের সাথে দেখা করতে মিয়ানমার থেকে বাংলাদেশে প্রবেশ করলে তাদের আটক করা হয়।

এই ব্যাপারে নাইক্ষ্যংছড়ি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা টান্টু সাহা বলেন, বিষয়টি আমরা শুনেছি স্থানীয়দের কাছ থেকে, তবে বিজিবি তাদের হস্তান্তর করলে বিস্তারিত বলতে পারবো।

গত দুই মাস ধরে জেলার নাইক্ষ্যংছড়ি সীমান্তের ঘুমধুম, তুমব্রু, কোনা পাড়া, ফাত্রাঝিড়ি, হেডম্যান পাড়া, বাইশফাঁড়ি এলাকায় মিয়ানমারের অভ্যন্তরে সে দেশের সেনাবাহিনী ও বিদ্রোহী গোষ্ঠী আরাকান আর্মি (এএ) এর মধ্যে সংঘর্ষ চলমান রয়েছে। আর এই সময় সীমান্ত পাড়ি দিয়ে বাংলাদেশের অনুপ্রবেশ করছে মিয়ানমারের নাগরিকরা, এমন অভিযোগ স্থানীয়দের।

আরও পড়ুন