নাইক্ষ্যছড়িতে অবৈধ ইটভাটায় অভিযান, ৪ লক্ষ টাকা জরিমানা

NewsDetails_01

বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার সোনাইছড়ি ও ঘুমধুম ইউনিয়নে অবৈধভাবে গড়ে উঠা বিভিন্ন ইটভাটার বিরুদ্ধে ভ্রাম্যমান আদালতের অভিযান পরিচালনা করা হয়েছে।

গত বৃহস্পতিবার (৯ নভেম্বর) সকাল থেকে বিকেল পর্যন্ত নাইক্ষ্যংছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা রোমেন শর্মার নেতৃত্বে ঘুমধুম ও সোনাইছড়ি ইউনিয়নের বিভিন্নস্থানে অবৈধভাবে গড়ে উঠা ইটভাটায় এই অভিযান পরিচালনা করা হয়।

এসময় ইট প্রস্তুুত ও ভাটা স্থাপন আইন অনুযায়ী বিভিন্ন ধারা লংঘন করে নিষিদ্ধ এলাকায় ইটভাটা পরিচালনা করার দায়ে ২টি ইটভাটাকে (বিএইচ বি ব্রিকস,এএসবি ব্রিকস) কে ২লক্ষ করে সর্বমোট ৪ লক্ষ টাকা জরিমানা করা হয় এবং তাৎক্ষণিক জরিমানা আদায় করা হয়।

NewsDetails_03

অপর দিকে আইন অমান্য করে পাহাড় কাটা ও নিষিদ্ধ এলাকায় ইট ভাটা গড়ে তোলার কারণে ২টি ইট ভাটার কার্যক্রম সম্পূর্ণভাবে বন্ধ করে দেয়া হয়।

এসময় পরিবেশ অধিদপ্তর বান্দরবানের সহকারী পরিচালক মো. ফখর উদ্দিন চৌধুরী, নাইক্ষ্যংছড়ি থানার সহকারি উপ-পুলিশ পরিদর্শক শাহ আলমসহ উপজেলা প্রশাসনের কর্মচারী এবং পুলিশ ও আনসার সদস্যরা উপস্থিত ছিলেন।

পরিবেশ অধিদপ্তর বান্দরবানের সহকারী পরিচালক মো.ফখর উদ্দিন চৌধুরী জানান, বেআইনিভাবে গড়া উঠা প্রতিটি ইট ভাটার বিরুদ্ধে ধারাবাহিক অভিযান চলমান রয়েছে, আগামীতে ও এই অভিযান চলমান থাকবে।

আরও পড়ুন