পাহাড়ের ইউপি মেম্বার থেকে সংসদের এমপি

NewsDetails_01

পার্বত্য জেলা রাঙামাটি থেকে সাবেক মহিলা সাংসদ ফিরোজা বেগম চিনু’র পর দ্বিতীয় নারী হিসেবে সংসদে যাওয়ার সুযোগ পাচ্ছেন জ্বারতী তংচঙ্গ্যা। তিনি রাঙামাটি সদরের জীবতলী ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক ইউনিয়ন পরিষদ মেম্বার। তিনি জীবতলী ইউনিয়নে হাজাছড়া তংচঙ্গ্যা পাড়ার বাসিন্দা।

বাংলাদেশ আওয়ামী লীগের দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া স্বাক্ষরিত প্রেস বার্তায় বিষয়টি নিশ্চিত হওয়া গিয়েছে।

NewsDetails_03

দ্বাদশ জাতীয় সংসদে সংরক্ষিত নারী আসনে ৪৮ জন প্রার্থী চূড়ান্ত করেছে আওয়ামী লীগ। বুধবার দুপুর ১২টা থেকে বিকাল ৫টা পর্যন্ত প্রধানমন্ত্রীর বাসভবন গণভবনে আওয়ামী লীগের সংসদীয় মনোনয়ন বোর্ডের সভায় মনোনয়ন চূড়ান্ত করা হয়। মনোনয়ন বোর্ডের সভা শেষে গণভবনে এক সংবাদ সম্মেলনে মনোনীতদের নাম ঘোষণা করেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।
মনোনিতরা ১৮ ফেব্রুয়ারি নির্বাচন কমিশনে রিটার্নিং অফিসারের কাছে মনোনয়নপত্র জমা দিবেন।”
দ্বাদশ সংসদের ৫০টি সংরক্ষিত নারী আসনে আগামী ১৪ মার্চ ভোটের দিন রেখে তফসিল ঘোষণা করেছে নির্বাচন কমিশন। বিনা প্রতিদ্বন্ধিতায় নির্বাচিত হলে গেজেট প্রকাশের তিন দিনের মধ্যে সংসদ সদস্য হিসেবে শপথ নেয়ার বাধ্যবাধকতা রয়েছে।

এদিকে রাঙ্গামাটি জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মুছা মাতব্বর বিষয়টি নিশ্চিত করে জ¦রতী চাকমাকে সংরক্ষিত মহিলা এমপি মনোনিত করায় জননেত্রী শেখ হাসিনা ও রাঙামাটি আসনের সাংসদ দীপংকর তালুকদারের প্রতি কৃতজ্ঞতা এবং জ্বারতী চাকমাকে শুভেচ্ছা জানান ।

আরও পড়ুন