বঙ্গবন্ধুর নেতৃত্বে স্বাধীন বাংলাদেশে প্রতিটি মানুষের ধর্মীয় মর্যাদা অর্জিত হয়েছে : বীর বাহাদুর

NewsDetails_01

‘বঙ্গবন্ধুর নেতৃত্বে স্বাধীন বাংলাদেশের প্রতিটি মানুষের ধর্মীয় মর্যাদা অর্জিত হয়েছে’। তার কন্যা দেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা পাহাড়ে বসবাসকারী সকল সম্প্রদায়ের মানুষের বাসস্থান, ধর্ম কৃষ্টি-সংস্কৃতি, শিক্ষা, চিকিৎসা, কৃষি, যোগাযোগ, সামাজিক নিরাপত্তার জন্য কাজ করছেন।

আজ বৃহস্পতিবার দুপুরে বান্দরবানের লামা পৌরসভা এলাকার সাবেক বিলছড়ি মহামুনি বৌদ্ধ বিহারের নব নির্মিত ধাম্মারুম ও পালেয়া নাগরাজ বেষ্ঠিত গৌতম বুদ্ধমূর্তি উৎসর্গ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি ।

এ সময় তিনি আরো বলেন, পরস্পর সুসম্পর্ক বজায় রেখে সবাইকে ঐক্যের সুশীতল ছায়াতলে থেকে আগামী প্রজন্মের সুন্দর ও আধুনিক জীবন গড়তে বঙ্গবন্ধু কন্যার স্বপ্ন বাস্তবায়নে কাজ করতে হবে।

NewsDetails_03

বৃহত্তর এ লামা উপজেলায় আওয়ামী লীগ সরকারের উন্নয়ন টিমকে সহযোগিতা সমর্থন দিয়ে আরো এগিয়ে নিতে হবে; -এমন আহ্বান জানিয়ে মন্ত্রী বলেন, উপজেলা পরিষদ চেয়ারম্যান মোস্তফা জামাল, পৌরসভা মেয়র মো. জহিরুল ইসলাম, উপজেলা আওয়ামী লীগের সভাপতি বাথোয়াইচিং মার্মা, সাংগঠনিক সম্পাদক প্রদীপ কান্তি ও ইউপি চেয়ারম্যান ছাচিং প্রুদের সহযোগিতা করতে হবে।

সাবেক বিলছড়ি মহামুনি বৌদ্ধ বিহার অধ্যক্ষ ভদন্ত পাইন্দা ওয়াইংসা মহাথের’র সভাপতিত্বে ধর্মীয় অনুষ্ঠানে উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. মোস্তফা জামাল, নির্বাহী অফিসার মো. মোস্তফা জাবেদ কায়সার, পৌরসভা মেয়র মো. জহিরুল ইসলাম, উপজেলা আওয়ামী লীগ সভাপতি বাথোয়াইচিং মার্মা, সরকারী বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, জিনামেজু বিহারাধ্যক্ষ উ নন্দমালা মহাথের সহ উপজেলা ও আলীকদম উপজেলার বৌদ্ধ বিহারাধ্যক্ষ, ভান্তে ও ভিক্ষু গনসহ দুই হাজারের অধিক মানুষের আগমন ঘটে অনুষ্ঠানে।

এর আগে উপজেলার ইয়াংছা জিনামেজু কারিগরি শিক্ষা ভবন, বৌদ্ধ জন কল্যাণ সমিতির অফিস ঘর. মেউলার চর জামে মসজিদ ভবন, মার্কাজ মসজিদের সংযোগ সড়ক. গীলা পাড়ার গীর্জা নির্মাণসহ বেশ কয়েকটি ধর্মীয় ও শিক্ষা প্রতিষ্ঠান সহ সাবেক বিলছড়ি গ্রামে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের অর্থায়নে দেড় কোটি টাকা ব্যয়ে পৌঁনে চৌদ্দশ মিটার সেচ ড্রেইন, পাম্প হাউজ প্রকল্প শুভ উদ্বোধন ও ভিত্তিপ্রস্তর স্থাপন করেন, মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি।

আরও পড়ুন