বান্দরবানের ২ উপজেলায় পর্যটক যাতায়াত নিষিদ্ধ করল প্রশাসন

যৌথ বাহিনীর অভিযান

NewsDetails_01

বান্দরবানের সীমান্ত এলাকায় নিরাপত্তা বাহিনীর যৌথ অভিযানের কারনে অপ্রীতিকর ঘটনার আশঙ্কায় বান্দরবানের রুমা ও রোয়াংয়ছড়ি উপজেলায় পর্যটক যাতায়াত বন্ধ করে দিয়েছে প্রশাসন।

আজ সোমবার (১৮ অক্টোবর) রাত সাড়ে আটটার দিকে এই নির্দেশনা জারি করা হয়েছে সীমান্ত সংলগ্ন রুমা ও রোয়াংছড়ি উপজেলায়। তবে কবে নাগাদ এই নির্দেশনা প্রত‍্যাহার করা হবে এ বিষয়ে এখনও প্রশাসন থেকে কিছু জানানো হয়নি।

NewsDetails_03

বান্দরবানের রুমা উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মামুন শিবলী ও রোয়াংছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ খোরশেদ আলম চৌধুরী জানিয়েছেন, নিরাপত্তা বাহিনীর যৌথ অভিযানের কারণে এ দুটি উপজেলায় আপাতত পর্যটক যাতায়াত বন্ধ করে দেয়া হয়েছে। পর্যটকদের সাথে যাতে কোন অপ্রীতিকর ঘটনা না ঘটে এ কারণেই এই ব্যবস্থা নেয়া হয়েছে। তবে কখন থেকে আবার এ দুটি উপজেলায় পর্যটক যাতায়াত চালু হবে এ বিষয়েও তারা কোন কিছু জানাতে পারেননি।

আরো জানা গেছে, গত ১ সপ্তাহ ধরে জেএমবির জঙ্গী শামিন মাহফুজ ও নাথান বম কুকি চিন ন্যাশনাল ফ্রন্ট (কেএনএফ) শসস্ত্র সংগঠন এর বিরুদ্ধে যৌথ অভিযান শুরু করা হয়েছে। রাঙামাটির বিলাইছড়ি উপজেলার বড়থলি ইউনিয়নের ১ ও ২ নং ওয়ার্ডের সাইজাম পাড়া, বড়গিয় ছাড়া, ক্যাংড়া ছড়া, পুরানো টাইগার পাড়া ও বান্দরবানের রোয়াংছড়ির ররিনং পাড়ায় অভিযান চালাচ্ছে যৌথ বাহিনী। অভিযানের খবরে জেলার রুমা উপজেলা থেকে যোগ দেওয়া কেএনএফ এর বম সম্প্রদায়ের যুবকরা এখন আত্মগোপনে।

এই ব্যাপারে জেলার রুমা উপজেলার নির্বাহী কর্মকর্তা মো: মামুন শিবলী বলেন, অভিযানের বিষয়গুলো সেনাবাহিনী দেখছে, তারা জঙ্গী তৎপরতা ও চলমান অভিযান সম্পর্কে এখনও কিছু অবহিত করেনি, তাই এই বিষয়ে অবগত নয়।

আরও পড়ুন