বান্দরবানে শেখ রাসেল এর ৫৯তম জন্মবার্ষিকী উপযাপন

NewsDetails_01

নানা আয়োজনের মধ্য দিয়ে বান্দরবানে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এঁর কনিষ্ঠ পুত্র শেখ রাসেল এর ৫৯তম জন্মবার্ষিকী এবং শেখ রাসেল দিবস উদযাপন করা হচ্ছে।

দিবসটি উপলক্ষ্য আজ মঙ্গলবার (১৮ অক্টোবর) সকালে বান্দরবানের বঙ্গবন্ধু মুক্তমুঞ্চের অস্থায়ী বেদীতে শেখ রাসেল এর প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পণ করেন প্রশাসনের বিভিন্ন কর্মকর্তারা।

পরে জেলা প্রশাসকের প্রাঙ্গন থেকে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে আবার একইস্থানে এসে সমবেত হয়। শেষে দিবসটি উপলক্ষ্যে জেলা প্রশাসকের হলরুমে এক কেককাটা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

NewsDetails_03

এসময় জেলা প্রশাসক ইয়াছমিন পারভীন তিবরীজি,পুলিশ সুপার মো.তারিকুল ইসলাম,সিভিল সার্জন ডা: নিহার রঞ্জন নন্দী, পৌরসভার মেয়র মোহাম্মদ ইসলাম বেবীসহ বিভিন্ন সরকারী দপ্তরের উর্ধতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সভায় বক্তারা বলেন, ১৯৭৫ সালের ১৫আগস্ট শত্রুদের বুলেটের হাত থেকে রক্ষা পায়নি বঙ্গবন্ধুর কনিষ্ঠ পুত্র শেখ রাসেল। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সঙ্গে নরপিশাচরা নিষ্ঠুরভাবে তাকেও হত্যা করে,তখন তিনি ইউনিভার্সিটি ল্যাবরেটরি স্কুলের চতুর্থ শ্রেণির ছাত্র ছিলেন।

বক্তারা আরো বলেন, শেখ রাসেল ছিল একজন মেধাবী,পরিশ্রমী ও নিয়মানুবর্তী ছাত্র এবং সব শিশু-কিশোরের জন্য আদর্শ। তার পদচারণায় ধন্য হয়েছে স্কুলের মাটি। শেখ রাসেল মানে-গতি, থেমে না থাকার স্বপ্ন।

আরও পড়ুন