বান্দরবানের ৪ উপজেলায় মনোনয়নপত্র জমা ৩২ জনের

অধিকাংশ আওয়ামী লীগের

NewsDetails_01

উপজেলা নির্বাচনের প্রথম ধাপে বান্দরবানের বান্দরবান সদর, রোয়াংছড়ি, থানচি ও আলীকদম ৪টি উপজেলায় চেয়ারম্যান পদে ১০ জন এবং ভাইস চেয়ারম্যান পদে ২২ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন তবে তাদের মধ্যে অধিকাংশ প্রার্থী আওয়ামী লীগের।

গত সোমবার (১৫ এপ্রিল) বিকাল সাড়ে ৪টায় বান্দরবান জেলা নির্বাচন অফিসার এস এম শাহাদাত হোসেন বিষয়টি নিশ্চিত করেন।

নির্বাচন অফিসের তথ্য মতে, বান্দরবান সদর উপজেলায় চেয়ারম্যান দুজন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন জেলা বিএনপির সাবেক সহসভাপতি ও সাবেক উপজেলা চেয়ারম্যান মো: আব্দুল কুদ্দুছ এবং জেলা আওয়ামীলীগের সহসভাপতি ও বর্তমান উপজেলা চেয়ারম্যান একেএম জাহাঙ্গীর।

NewsDetails_03

প্রার্থী হওয়া প্রসঙ্গে বান্দরবান সদর উপজেলা পরিষদ এর চেয়ারম্যান প্রার্থী একে এম জাহাঙ্গীর বলেন, সৎ, স্বচ্ছ ও পরিচ্ছন্ন রাখার মানদণ্ডে বিবেচ্য বলে যদি গণ্য হয়, তাহলে সবাই আমাকে ভোট দিবেন।

অপরদিকে আলীকদম উপজেলায় পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদ বান্দরবান জেলা কমিটির সভাপতি ও বর্তমান উপজেলা চেয়ারম্যান মো: আবুল কালাম এবং আলীকদম উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সাবেক ইউপি চেয়ারম্যান মো: জামাল উদ্দিন, রোয়াংছড়ি উপজেলায় আওয়ামীলীগের সহ-সভাপতি ও বর্তমান উপজেলা চেয়ারম্যান চহাইমং মারমা, আওয়ামী লীগের সভাপতি চহ্লামং মারমা, সদর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান অংশৈমং মারমা ও সাহ্লা মং মারমা, থানচি উপজেলায় আওয়ামীলীগের সভাপতি ও বর্তমান চেয়ারম্যান থোয়াইহ্লা অং মারমা এবং সাবেক উপজেলা চেয়ারম্যান ক্যহ্লাচিং মারমা। অপরদিকে সদরে ভাইস চেয়ারম্যান পদে জেলা কৃষকলীগের সভাপতি প্রজ্ঞাসার বড়ুয়া পাপন, স্বেচ্ছাসেবকলীগের জেলা সাধারণ সম্পাদক ফারুক আহমেদ ফাহিম, জেলা শ্রমিক লীগের যুগ্ন সম্পাদক মো: মামুনুর রশীদ, মহিলা ভাইস চেয়ারম্যান পদে সানজিদা আক্তার, মেহাইনু মারমা, য়ইসা প্রু মারমা, রোয়াংছড়িতে পুরুষ ভাইস চেয়ারম্যান পদে শৈক্যচিং মারমা, প্রু কান্তি তঞ্চঙ্গ্যা, উবামং মারমা, মহিলা ভাইস চেয়ারম্যান পদে মাশৈখিং মারমা, রুইচিংপ্রু মারমা, থুইনু প্রু মারমা, আলীকদমে পুরুষ ভাইস চেয়ারম্যান পদে মো: রিটন, মো: কফিল উদ্দিন, মহিলা ভাইস চেয়ারম্যান পদে শিরিনা আক্তার, ইয়াসমিন আক্তার, থানচিতে চসাথোয়াই মারমা, উক্যসা মারমা, মালিরাম ত্রিপুরা, মহিলা ভাইস চেয়ারম্যান পদে বকুলী মারমা, নাজিও মারমা, নুমেপ্রু মারমা।

জেলা শ্রমিক লীগের যুগ্ন সম্পাদক মো: মামুনুর রশীদ বলেন, দলীয় ভাবে প্রার্থী নেই, নির্বাচন নেই, দল মত নির্বিশেষে সব মানুষের ভালোবাসা নিয়ে প্রার্থী হয়েছি।

এদিকে বান্দরবানের জেলা নির্বাচন অফিসার এস.এম শাহাদাত হোসেন জানান, মনোনয়নপত্র জমাদানের শেষদিনে বান্দরবান সদর, থানচি, আলীকদম উপজেলায় চেয়ারম্যান পদে ২জন করে এবং রোয়াংছড়িতে ৪ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন অনলাইনে৷ আর ভাইস চেয়ারম্যান পদে পুরুষ ১১ জন এবং মহিলা ১১ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন। মনোনয়নপত্র বাছাই আগামী ১৭ এপ্রিল, রিটার্নিং কর্মকর্তার সিদ্ধান্তের বিরুদ্ধে আপিল ১৮ থেকে ২০ এপ্রিল, আপিল নিষ্পত্তি ২১ এপ্রিল, প্রার্থিতা প্রত্যাহারের শেষ সময় ২২ এপ্রিল, প্রতীক বরাদ্দ ২৩ এপ্রিল। আর আগামী ৮ মে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

আরও পড়ুন