রাঙামা‌টি‌র চার উপ‌জেলায় ৩৭জন প্রার্থীর মনোনয়নপত্র জমা

NewsDetails_01

প্রথম ধাপের উপজেলা পরিষদ নির্বাচনে রাঙামা‌টির চার’টি উপজেলায় তিনটি পদের বিপরীতে ৩৭ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন। এর মধ্যে চেয়ারম্যান পদে ১৩ জন, ভাইস চেয়ারম্যান পদে ১৪ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ১০ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন। রাঙামা‌টি জেলা সি‌নিয়র নির্বাচন অ‌ফিস সু‌ত্রে এ তথ্য জানা গে‌ছে।

তথ্য অনুযায়ী, জেলার চারটি উপজেলা পরিষদের ম‌ধ্যে রাঙামা‌টি সদরে চেয়ারম্যান পদে ৬ জন, ভাইস চেয়ারম্যান (পুরুষ) ৬ জন ও ম‌হিলা ভাইস চেয়ারম্যান ৩ জন ম‌নোনয়নপত্র জমা দি‌য়ে‌ছেন। কাউখালী উপ‌জেলায় চেয়ারম্যান পদে ২ জন, ভাইস চেয়ারম্যান (পুরুষ) ৪ জন ও ম‌হিলা ভাইস চেয়ারম্যান ৩ জন ম‌নোনয়নপত্র জমা দি‌য়ে‌ছেন। জুরাছ‌ড়ি উপ‌জেলায় চেয়ারম্যান পদে ৩ জন, ভাইস চেয়ারম্যান (পুরুষ) ২ জন ও ম‌হিলা ভাইস চেয়ারম্যান ২ জন ম‌নোনয়নপত্র জমা দি‌য়ে‌ছেন। বরকল উপ‌জেলায় চেয়ারম্যান পদে ২ জন, ভাইস চেয়ারম্যান (পুরুষ) ২ জন ও ম‌হিলা ভাইস চেয়ারম্যান ২ জন ম‌নোনয়নপত্র জমা দি‌য়ে‌ছেন।

NewsDetails_03

নির্বাচন কমিশন ঘোষিত তফসিল অনুযায়ী, প্রথম ধাপের মনোনয়নপত্র বাছাই ১৭ এপ্রিল। রিটার্নিং কর্মকর্তার সিদ্ধান্তের বিরুদ্ধে আপিল ১৮ থেকে ২০ এপ্রিল। আপিল নিষ্পত্তি ২১ এপ্রিল, প্রার্থিতা প্রত্যাহারের শেষ সময় ২২ এপ্রিল। প্রতীক বরাদ্দ ২৩ এপ্রিল, আর ভোটগ্রহণ হবে ৮ মে।

এ ধাপের নির্বাচনে রিটার্নিং কর্মকর্তা হিসেবে জেলা নির্বাচন কর্মকর্তা ও সহকারী রিটার্নিং কর্মকর্তা হিসেবে উপজেলা নির্বাচন কর্মকর্তাদের নিয়োগ করা হয়েছে। রিটার্নিং কর্মকর্তার সিদ্ধান্তের বিরুদ্ধে দায়ের করা আপিল আবেদন নিষ্পত্তি করবেন আপিল কর্তৃপক্ষ হিসেবে জেলা প্রশাসক।

আরও পড়ুন