বান্দরবানে ডেঙ্গু রোগে নতুন করে আক্রান্ত হলো ৬জন

NewsDetails_01

বান্দরবানে বাড়ছে ডেঙ্গু আক্রান্তের সংখ্যা। চলতি বছরে এই পর্যন্ত জেলায় মোট আক্রান্ত হয়েছে ১৩৯ জন, এর মধ্যে বান্দরবান সদর উপজেলায় আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৫৮ জন, যা জেলায় সবচেয়ে বেশি।

বান্দরবান জেলা সিভিল সার্জন কার্যালয় এর তথ্যমতে জানা যায়, বান্দরবানের ৭টি উপজেলা বান্দরবান সদর, রোয়াংছড়ি, রুমা, থানচি, আলীকদম, লামা এবং নাইক্ষ্যংছড়ি উপজেলায় ডেঙ্গু রোগী সনাক্ত হয়েছে। যার মধ্যে বান্দরবান সদর হাসপাতালে ৫৮জন, রোয়াংছড়ি উপজেলায় ১৪ জন, রুমা উপজেলায় ৩জন, থানচি উপজেলায় ১৪জন, লামা উপজেলায় ১৩জন,আলীকদম উপজেলায় ৩৫জন এবং নাইক্ষ্যংছড়ি উপজেলাতে ২জন রোগী সনাক্ত হয়েছে।

NewsDetails_03

স্বাস্থ্য বিভাগের তথ্যমতে আরো জানা যায়, গত ২৪ ঘন্টায় বান্দরবানে আরো ৬জন নতুন ডেঙ্গু রোগী সনাক্ত হয়েছে যাদের মধ্যে বান্দরবান সদরে ২জন, লামা উপজেলায় ১জন ও আলীকদম উপজেলায় ৩ জন রয়েছে। এদিকে জেলায় ডেঙ্গু রোগী বাড়লেও এখনো কোথাও কোন রোগীর মৃত্যুর ঘটনা ঘটেনি বলে নিশ্চিত করেছে স্বাস্থ্য বিভাগ।

এদিকে যারা ডেঙ্গু রোগে আক্রান্ত হয়েছে তাদেরকে পুনরায় এডিস মশার কামড়ের মাধ্যমে ওই এলাকায় ডেঙ্গু ছড়িয়ে পড়তে পারে, তাই আক্রান্ত ব্যক্তিকে মশার কামড় থেকে বিরত থাকতে বেশী সতর্কতা অবলম্বন করা এবং সব সময় মশারী ব্যবহার সম্ভব না হলে মশা বিতারক ক্রিম যেন অবশ্যই ব্যবহার করে সেদিকে লক্ষ্য রাখার অনুরোধ জানিয়েছে সিভিল সার্জন ডা.মো. মাহাবুবুর রহমান।

আরও পড়ুন