বান্দরবানে নতুন বছরে প্রতিটি স্কুলে বই বিতরণ

NewsDetails_01

বান্দরবানে নতুন বছরের প্রথম দিনেই কোমলমতি শিশুদের হাতে নতুন বই তুলে দেওয়ার কার্যক্রম শুরু হয়েছে।

আজ সোমবার (০১ জানুয়ারি) সকালে বান্দরবানের প্রাথমিক ও মাধ্যমিক শিক্ষা বিভাগের আয়োজনে এই বই বিতরণ কার্যক্রমের উদ্বোধন করেন জেলা প্রশাসক শাহ্ মোজাহিদ উদ্দিন।

NewsDetails_03

অনুষ্ঠানে সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা উম্মে হাবীবা মীরা, জেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মো. ফরিদুল আলম হোসাইনী, জেলা প্রাথমিক শিক্ষা অফিসার মো. আবুল মান্নান, বান্দরবান সরকারী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সম্পদ বড়ুয়া, আর্দশ সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. জাহেদুল আলম, প্রেসক্লাবের সভাপতি আমিনুল ইসলাম বাচ্চু সহ প্রাথমিক-মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষক শিক্ষীকা, ছাত্র-ছাত্রী ও অভিভাবকরা উপস্থিত ছিলেন।

এই সময় বিভিন্ন স্কুলের ছাত্র ছাত্রীদের মধ্যে নতুন বছরের বই বিতরণ করেন প্রধান অতিথি জেলা প্রশাসক শাহ্ মোজাহিদ উদ্দিন। পরে বান্দরবানের জেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্র-ছাত্রীদের মধ্যে এই বই বিতরণ কার্যক্রম শুরু হয়।

বান্দরবান জেলায় এই বছর ৪৩৫টি প্রাথমিক বিদ্যালয়ে মোট (৩,৭৪,৬৩৩) তিন লক্ষ চুয়াত্তোর হাজার ছয়শত তেত্তিশটি বই বিতরণ করা হচ্ছে। এর মধ্যে ক্ষুদ্র নৃ গোষ্টির ভাষা চাকমা ১৪ শত ৩৫টি, মারমা ১৪হাজার ১শত ৫টি ও ত্রিপুরা ভাষায় ৪ হাজার ৮শত ৮০টি প্রাক প্রাথমিকে, প্রথম থেকে পঞ্চম শ্রেণীর ছাত্র-ছাত্রীকে ক্ষুদ্র নৃ গোষ্টির ভাষায় বই বিতরণ করা হচ্ছে। অন্যদিকে জেলার ১শতটি মাধ্যামিক বিদ্যালয়ে ৮ লক্ষ ৪০ হাজার বই বিতরণ করা হচ্ছে।

আরও পড়ুন