বান্দরবানে বন্যায় ক্ষতিগ্রস্তদের জন্য আড়াই লাখ ডলার জরুরি সহায়তা দিল যুক্তরাষ্ট্র

NewsDetails_01

বান্দরবানের বন্যায় ক্ষতিগ্রস্ত মানুষদের জন্য মার্কিন সরকার, ইউনাইটেড স্টেটস এজেন্সি ফর ইন্টারন্যাশনাল ডেভেলপমেন্ট (ইউএসএআইডি) এর মাধ্যমে, আড়াই লাখ ডলার জরুরি সহায়তা দিয়েছে।

বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত বান্দরবানের মানুষের এই জন্য নগদ সহায়তা বিতরণ করবে বলে জানিয়েছে ঢাকাস্থ মার্কিন দূতাবাস।

NewsDetails_03

আজ বৃহস্পতিবার (২৪ আগস্ট) ঢাকার মার্কিন দূতাবাস জানায়, চলতি আগস্টের মাঝামাঝি সময়ে বান্দরবান জেলায় বন্যা এবং ভূমিধস থেকে পুনরুদ্ধারে এই অর্থ ব্যয় হবে।

ইউএসএআইডি মিশন ডিরেক্টর রিড এশলিম্যান বলেছেন, আগস্টের শুরুতে চট্টগ্রাম বিভাগে ভারী বর্ষনের ফলে বন্যা এবং পরবর্তী ভূমিধসের ফলে কমপক্ষে ৫১ জন মারা যায় এবং আনুমানিক ১.৩ মিলিয়ন মানুষ ক্ষতিগ্রস্ত হয়, ২০ হাজারের বেশি লোক বাস্তুচ্যুত হয়।

যুক্তরাষ্ট্র ৫০ বছরেরও বেশি সময় ধরে জরুরি অবস্থা ও প্রাকৃতিক দুর্যোগ মোকাবিলায় বাংলাদেশের পাশে দাঁড়িয়েছে। আজ, আমরা এই সর্বশেষ ট্র্যাজেডিতে সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত সম্প্রদায়গুলিকে সাহায্য করার জন্য একসাথে দাঁড়িয়ে আছি। বাংলাদেশের মানুষের সমৃদ্ধ ভবিষ্যৎ গড়ে তুলতে সহায়তা ভাগাভাগির লক্ষ্যে আমরা প্রতিশ্রুতিবদ্ধ।

আরও পড়ুন