১৮ দিন পর বিদ্যুতের দেখা পেলো রুমা উপজেলার মানুষ

NewsDetails_01

বন্যায় বিদ্যুৎ বিচ্ছিন্নর ১৮ দিন পর বিদ্যুৎ সংযোগ স্বাভাবিক হয়েছে বান্দরবানের রুমা উপজেলায়। আজ বৃহস্পতিবার (২৪ আগষ্ট) বিকালে বান্দরবান বিদ্যুৎ বিতরণ বিভাগের নির্বাহী প্রকৌশলী সৈয়দ আমির হোসেন মাসুম বিষয়টি নিশ্চিত করেন।

স্থানীয় সুত্রে জানা যায়, গত ২ আগষ্ট থেকে ভারী বর্ষণের কারনে বান্দরবানে ভয়াবহ বন্যা ও পাহাড় ধসে বান্দরবান-থানচি ও রুমা সড়কের বিভিন্ন জায়গায় পাহাড় ধসে, বিদ্যুৎতের খুঁটি উপড়ে পড়ে বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন হয়ে পড়ে। যা বিদ্যুৎ বিতরণ বিভাগের অক্লান্ত প্রচেষ্টায় বৃহস্পতিবার থেকে রুমায় বিদ্যুৎ চালু হলেও সড়ক যোগাযোগ স্বাভাবিক হয়নি।

NewsDetails_03

এই বিষয়ে রুমা বাজার পরিচালনা কমিটির সভাপতি অঞ্জন বড়ুয়া জানান, ১৮দিন পর বৃহস্পতিবার থেকে রুমায় ফের বিদ্যুৎ সরবরাহ স্বাভাবিক হওয়ায় মানুষের মাঝে কর্মচাঞ্চল্য ফিরে এসেছে।

বান্দরবান বিদ্যুৎ বিতরণ বিভাগের নির্বাহী প্রকৌশলী সৈয়দ আমির হোসেন জানান, বন্যা ও পাহাড় ধসে রুমা-থানচিসহ বিভিন্ন এলাকায় বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন ছিলো। বিদ্যুৎ স্বাভাবিক রাখতে কর্মীরা রাতদিন পরিশ্রম করে ফলে গত ১৯ আগষ্ট জেলার থানচি উপজেলায় বিদ্যুৎ সংযোগ সচল করার পর বৃহস্পতিবার রুমা উপজেলায় বিদ্যুৎ সরবরাহ চালু করা হয়েছে।

প্রসঙ্গত, বান্দরবানে বন্যার কারনে সঞ্চালন লাইন নষ্ট হয়ে যায়, ভেঙ্গে যায় বৈদ্যুতিক পিলার, সাব স্টেশন পানিতে তলিয়ে যাওয়ার কারনে ট্রান্সফরমার নষ্ট হয়ে যায়। জেলা ও উপজেলার বিদ্যুৎ অফিস পানিতে তলিয়ে যাওয়ার কারনে বান্দরবান বিদ্যুৎ বিভাগের শত কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়।

আরও পড়ুন