ভুয়া ও মিথ্যা মামলায় হয়রানির অভিযোগ

খাগড়াছড়ি বিএনপি'র বিবৃতি

NewsDetails_01

খাগড়াছড়িতে আওয়ামী লীগের মিথ্যা বানোয়াট মামলায় বিএনপি নেতৃবৃন্দ ও শত শত নেতাকর্মীদের বাড়িতে অভিযানের নামে তল্লাশি চালাচ্ছে পুলিশ।

গত ২৬মে ২৩, খাগড়াছড়িতে বিএনপির সমাবেশে যোগ দিতে আসার পথে খাগড়াছড়ি আওয়ামী লীগ অফিসের সামনে বিএনপির ভাইস চেয়ারম্যান আব্দুল্লাহ আল নোমানের গাড়ীতে হামলা ও ভাংচুর করে আওয়ামী লীগের নেতাকর্মীরা। এছাড়াও সমাবেশে আগত শতশত নেতাকর্মীদের উপর বিক্ষিপ্তভাবে হামলা চালায় তারা। হামলায় খাগড়াছড়ি জেলা বিএনপির সহ-সভাপতি ক্ষেত্র মোহন রোয়াজা সহ অন্তত ৫জন গুরুতর আহত হয়। জেলা বিএনপি এ ঘটনার জন্য থানায় মামলা করতে গেলে থানায় মামলা গ্রহন না করায়, ২৮ মে ২০২৩ তারিখ আদালতের মাধম্যে মামলা করা হয়। অথচ বিএনপির দায়েরকৃত মামলার আসামীরা প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে।

NewsDetails_03

অপরদিকে আওয়ামীলীগের দায়ের করা মিথ্যা, বানোয়াট ও কাউন্টার মামলায় বিএনপির নেতাকর্মীদের গ্রেফতার করা হচ্ছে এবং গ্রেফতারের নামে খাগড়াছড়ি জেলা ব্যাপি রাতভর বিএনপির নেতাকর্মীদের বাড়ী ঘরে পুলিশ অভিযানের নামে বাড়ি ঘরে অভিযান চালিয়ে এক নৈরাজ্যকর ও ভীতিকর পরিস্থিতির সৃষ্টি করছে। এ সময় বিএনপির দুই নেতাকে গ্রেফতার করা হয়েছে।

গ্রেফতারকৃতরা হচ্ছে খাগড়াছড়ি সদর পৌর বিএনপির ক্রীড়া ও সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক নেছার আলী ও ৬ নং ওয়ার্ড বিএনপির সভাপতি আব্দুল কুদ্দুস। সোমবার দিবাগত রাতে তাদের নিজ নিজ বাসা থেকে গ্রেফতার করা হয়।

খাগড়াছড়ি জেলা বিএনপির সভাপতি ও সাবেক সংসদ সদস্য ওয়াদুদ ভূইয়া বলেন, সোমবার রাত থেকে বিএনপি নেতাদের বাড়ীতে পুলিশ অভিযান চালাচ্ছে। অনেক নেতাকর্মীর বাড়ী ও আসবাবপত্র তছনছ করা হয়েছে। বাড়ীতে থাকা নারীদেরও লাঞ্চিত করছে। তিনি অবিলম্বে মিথ্যা বানোয়াট মামলা প্রত্যাহার ও নেতাকর্মীদের গ্রেফতারের নামে পুলিশী হয়রানী বন্ধ করার দাবী জানিয়েছেন। অন্যথায় জেলা ব্যাপি হরতাল বা অবরোধের মত কর্মসূচী দিতে বিএনপি বাধ্য হবে।

আরও পড়ুন