ভূমি ক‌মিশনের সভা বা‌তিল, হরতাল স্থ‌গিত

NewsDetails_01

রাঙামা‌টিতে ডাকা ৩৮ ঘন্টার হরতাল স্থ‌গিত করা হয়েছে। হরতালের কার‌ণে পার্বত্য চট্টগ্রাম ভূমি বিরোধ নিস্প‌ত্তি ক‌মিশনের পুর্ব নির্ধা‌রিত সভা বা‌তিল হওয়ায় পার্বত্য চট্টগ্রাম নাগরিক প‌রিষদ হরতাল স্থ‌গিতের ঘোষনা দেয়।

জানা গে‌ছে, পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদের হরতালের পরিপ্রেক্ষিতে রাঙামাটিতে অনুষ্ঠিত হতে যাওয়া পার্বত্য চট্টগ্রাম ভূমি কমিশনের নির্ধারিত বৈঠক স্থগিত ঘোষণা করা হয়েছে। ভূমি কমিশন সচিব ( যুগ্ম জেলা জজ) খাগড়াছড়ি মোহাম্মদ নেজাম উদ্দিন স্বাক্ষরিত (পাচভূবিনিক/খাগড়া/২০২২-৪৯) স্মারক নাম্বার পত্রে মাধ্যমে এই বৈঠক স্থগিত ঘোষণা করা হয়। উক্ত জারীকৃত পত্রে আরো জানানো হয় ভূমি কমিশনের অন্যতম সদস্য আঞ্চলিক পরিষদ চেয়ারম্যান সূত্রোক্ত স্বারক মূলে পার্বত্য চট্টগ্রাম আঞ্চলিক পরিষদ চেয়ারম্যান কর্তৃক স্বাক্ষরিত পত্রে রাঙামাটি পার্বত্য জেলায় ৬ ও ৭ সেপ্টেম্বর পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদ কর্তৃক হরতাল আহবান করার প্রেক্ষিতে অত্র ভূমি কমিশনের ৭ সেপ্টেম্বর পূর্ব নির্ধারিত সভা স্থগিত করার অনুরোধ করায় ও কমিশনের অন্যান্য সদস্যদের অনুরোধের প্রেক্ষিতে অত্র কমিশন আগামী ৭ই সেপ্টেম্বর বুধবারের সভা স্থগিত করা হলো বলে পত্র উল্লেখ করা হয়।

NewsDetails_03

এর পরপরই মঙ্গলবার দুপুর ২টার দি‌কে রাঙামা‌টি‌তে এক প্রেস ব্রি‌ফিং এ পার্বত্য চট্টগ্রাম নাগরিক প‌রিষদের চেয়ারম্যান কাজী মু‌জিবুর রহমান হরতাল স্থ‌গিতের ঘোষনা দেন।

এর আগে হরতালের সমর্থনে সকাল থেকে প্রধান সড়ক দখ‌লে নেয় পার্বত্য চট্টগ্রাম নাগরিক প‌রিষদের নেতাকর্মীরা। বন্ধ ছিল সবধরণের যানবাহন। খু‌লে‌নি দোকান পাট। অাইনশৃঙ্খলা প‌রি‌স্থি‌তি স্বাভা‌বিক রাখ‌তে শহ‌রের গুরুত্বপুর্ন পয়েন্টগুলোতে পর্যাপ্ত পু‌লি‌শ মো‌তা‌য়েন ছিল।

আরও পড়ুন