লামায় ১০ সেপ্টেম্বর ছাত্রলীগের সম্মেলন

দুই পদে প্রার্থী ১৬ জন

NewsDetails_01

অবশেষে চলতি মাসের ১০ সেপ্টেম্বর অনুষ্ঠিত হতে যাচ্ছে বাংলাদেশ ছাত্রলীগের লামা উপজেলা শাখার সম্মেলন। একই দিনে অনুষ্ঠিত হবে পৌর শহর শাখা ও সরকারী মাতামুহুরী কলেজ ছাত্র লীগের সম্মেলনও। এ উপলক্ষে ইতিমধ্যে উপজেলা ছাত্র লীগের বর্তমান সভাপতি মংক্যহ্লা মার্মাকে আহবায়ক এবং সাধারণ সম্পাদক মো. শাহীনকে সদস্য সচিব করে ১৫ সদস্য বিশিষ্ট একটি সম্মেলন প্রস্তুত কমিটি গঠন করা হয়।

সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকার সম্মতি জ্ঞাপন করেন, জেলা আওয়ামী লীগের সভাপতি ক্য শৈ হ্লা। জেলা ছাত্রলীগের সভাপতি কাউসার সোহাগ এ সম্মেলনের উদ্বোধন করবেন এবং প্রধান বক্তা হিসেবে থাকবেন, জেলা ছাত্রলীগ সাধারণ সম্পাদক জনি সুশীল।

এতে কেন্দ্রীয় ছাত্র লীগের উপ ধর্ম বিষয়ক সম্পাদক উসিং হাই রবিন বাহাদুর বিশেষ অতিথি থাকবেন। এ সম্মেলনে উপজেলা শাখায় সভাপতি পদে ৫ জন ও সাধারণ সম্পাদক পদে লড়ছেন ৩ জন। পৌর শাখার সভাপতি পদে ২ জন ও সাধারণ সম্পাদক পদে লড়ছেন ৩ জন। মাতামুহুরী কলেজ শাখায় সভাপতি পদে বিনা প্রতিদ্বন্ধিতায় সালাউদ্দিন ভুইয়া নাহিদ ও সাধারণ সম্পাদক পদে লড়ছেন ২ জন। আজ মঙ্গলবার সকালে সম্মেলন প্রস্তুতি কমিটির আহবায়ক মংক্যহ্লা মার্মা এ তথ্য জানান।

এদিকে সম্মেলনকে ঘিরে প্রার্থীদের প্রচার প্রচারনা বেশ জমে উঠেছে। দিন রাত ভোটারের দ্বারে দ্বারে যাচ্ছেন প্রাথীরা। ভোটারেরাও নানা হিসেব নিকেশ কষছেন বঙ্গবন্ধুর নিজ হাতে গড়া সংগঠন বাংলাদেশ ছাত্র লীগের নেতৃত্ব কাদের হাতে তুলে দিবেন।

জানা যায়, গত ২৪ জানুয়ারী সম্মেলনের দিন ধার্য্যের পর ব্যাপক উৎসাহ উদ্দিপনার মধ্য দিয়ে প্রার্থীরা নমিনেশন ফরম সংগ্রহ করতে শুরু করেন উপজেলা, পৌর ও কলেজ ছাত্রলীগের নেতাকর্মীরা। গণতান্ত্রিক প্রক্রিয়ায় ছাত্রলীগের সম্মেলন করার লক্ষে গত ৫ ও ৬ জানুয়ারী নমিনেশন ফরম বিক্রি করা হয়। ১০ জানুয়ারী ফরম জমা ও ১১ জানুয়ারী যাচাই বাছাই করা হয়। ১৩ জানুয়ারী প্রত্যাহার ও চুড়ান্ত প্রার্থী ঘোষনা করা হয় ১৪ জানুয়ারি। যাচাই বাছাই শেষে উপজেলা শাখায় সভাপতি পদে মো. শামিম মিয়া, মো, শহিদুল ইসলাম সাদ্দাম, মো. সাদ্দাম হোসেন রাকিব, বিপ্লবনাথ, এখ্যাইমং মার্মা। সাধারণ সম্পাদক পদে রুবেল হাসান, সজীব মল্লিক ও মেহেদী হাসান রনি।

NewsDetails_03

পৌর শাখার সভাপতি পদে মো. রহিম উদ্দিন রাজু গাজী ও সুমন মাহম্মদ। সাধারণ সম্পাদক পদে মহীন উদ্দিন শাওন, মো. ইকবাল হোসেন ইমন ও ফখরুল ইসলাম হেলাল। কলেজ শাখায় সভাপতি পদে সালাউদ্দিন ভুঁইয়া নাহিদ, তার কোন প্রতিদ্বন্ধি নেই। এখানে সাধারণ সম্পাদক পদে মো. খাইরুল ইসলাম বাপ্পি ও আরিফুল হকের প্রার্থীতা চুড়ান্ত করা হয়। পরবর্তীতে অনিবার্যকারণ বশত এ সম্মেলন স্থগিত করা হয়। সম্মেলনে উপজেলা শাখায় ১৬১ জন, পৌর শাখায় ১৭১ জন ও কলেজ শাখায় ৭১ জন ভোটার রয়েছে।

এ বিষয়ে লামা পৌর শহর শাখার ছাত্রলীগের সভাপতি প্রার্থী সুমন মাহম্মদ বলেন, ২০১৭ সালে পৌর ছাত্র লীগের সাধারণ সম্পাদকের দায়িত্ব পাওয়ার পর ৯টি ওয়ার্ডসহ লাইনঝিরি মাদ্রাসা ছাত্র লীগের কমিটি করেছি। প্রতি বছর ২টি হাই স্কুল, ১টি মাদ্রাসা, ১টি বালিকা উচ্চ বিদ্যালয়সহ হলি চাইল্ড পাবলিক স্কুলে এসএসসি পরীক্ষার্থীদের মাঝে পরীক্ষা সামগ্রী বিতরণের পাশাপাশি করোনা কালিন পৌর ছাত্রলীগের নেতাকর্মী এবং ওয়ার্ড ছাত্রলীগের নেতাকর্মীরা প্রতিটা ওয়ার্ডে ত্রাণ সামগ্রী নিয়ে অসহায় মানুষদের পাশে দাঁড়িয়েছি। তাই আশা করছি ছাত্র ভোটাররা এবার আমাকে ভোট দিয়ে সভাপতি নির্বাচিত করবেন। সর্বোপরি আবার পৌর ছাত্রলীগের সভাপতি হিসেবে নির্বাচিত হলে ছাত্রদের অধিকার আদায় ও ছাত্র লীগকে আরো গতিশীল করার লক্ষ্যে কাজ করবেন বলে জানান সাধারণ সম্পাদক প্রার্থী রুবেল হাসান। একই কথা জানালেন বিপ্লব নাথও।

এদিকে উপজেলা ছাত্রলীগের সভাপতি নির্বাচিত হলে প্রধান মন্ত্রী শেখ হাসিনার স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণে সাধারণ শিক্ষার্থীদের জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আত্মজীবনীর উপর উদ্বুদ্ধ করে এবং পার্বত্যমন্ত্রী বীর বাহাদুর এমপির বান্দরবান উন্নয়ন পরিকল্পনা বাস্তবায়নের জন্য ও আগামী সংসদ নির্বাচনে জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে কাজ করে যাবেন বলে জানান প্রার্থী মো.শামিম মিয়া।

ভোটাররা বলছেন, যিনি ছাত্র অধিকার আদায়, বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়নে কাজ করবেন এবং যাকে সুখে দু:খে পাবো তাকেই ভোট দিয়ে নির্বাচিত করবো।

এ বিষয়ে সম্মেলন প্রস্তুতি কমিটির সদস্য সচিব মো. শাহীন জানায়, লামা উপজেলা, পৌর ও কলেজ শাখার সম্মেলন গত ২৪ জানুয়ারী অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও অনিবার্য কারণ বশত জেলা ছাত্র লীগের নির্দেশক্রমে সম্মেলন স্থাগিত ঘোষনা করা হয়েছিল। পুণরায় জেলা ছাত্র লীগের নির্দেশক্রমে আগামী ১০ জানুয়ারী সম্মেলন ঝাঁকঝমকপূর্ণভাবে সম্পন্ন করার সকল প্রস্তুতি গ্রহণ করা হয়েছে। এ জন্য বাংলাদেশ আওয়ামী লীগ সহ অংগ সংগঠনের সকল নেতাকর্মীর সহযোগিতাও কামনা করেন তিনি।

আরও পড়ুন