মাটিরাঙ্গায় এবার এসএসসি পরীক্ষার্থী ১ হাজার ৬৯৩ জন

NewsDetails_01

আগামীকাল থেকে সারাদেশের ন্যায় খাগড়াছড়ির মাটিরাঙ্গায় শুরু হতে যাচ্ছে এসএসসি ও সমমানের পরিক্ষা। যথারীতি সকাল ১০টা থেকে শুরু হয়ে দুপুর ১টা পর্যন্ত চলবে পরীক্ষা।

এবার উপজেলার ৭টি পরীক্ষা কেন্দ্রে এসএসসি, দাখিল ও ভোকেশনালে ১ হাজার ৬৯৩ জন শিক্ষার্থী পরিক্ষায় অংশ নিবে। কেন্দ্রগুলো হচ্ছে, মাটিরাঙ্গা সরকারি মডেল উচ্চ বিদ্যালয় এসএসসি ও ভোকেশনাল পরীক্ষা কেন্দ্র, তবলছড়ি কদমতলী উচ্চ বিদ্যালয়, মাটিরাঙ্গা বালিকা উচ্চ বিদ্যালয়, গোমতি বিরেন্দ্র কিশোর উচ্চ বিদ্যালয়, শান্তিপুর উচ্চ বিদ্যালয় এসএসসি ও ভোকেশনাল পরীক্ষা কেন্দ্র। মাটিরাঙ্গা ইসলমিয়া আলিম মাদরাসা এবং তবলছড়ি ইসলামিয়া আলিম মাদরাসা দাখিল পরীক্ষা কেন্দ্র।

NewsDetails_03

সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে এ পরীক্ষা আয়োজনে মাটিরাঙ্গা উপজেলা প্রশাসন কর্তৃক ইতিমধ্যে সব ধরনের প্রস্তুতি গ্রহণ করা হয়েছে। এছাড়াও পরীক্ষার দিন শান্তি-শৃঙ্খলা বিঘিœত হবার আশংকায় পরীক্ষা কেন্দ্রের ২০০ গজের মধ্যে ১৪৪ ধারা জারি করে তা মাইকিং করে সকলকে অবগত ও সতর্ক করা হয়।
মাটিরাঙ্গা উপজেলায় ২০২৪ সালের মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) ও ভোকেশনালসহ ৫টি কেন্দ্রে মোট পরিক্ষার্থীর সংখ্যা ১৫১৫ জন। দাখিল পরিক্ষায় ২টি কেন্দ্রে ১৭৮ জন পরিক্ষার্থী এ বছর পরিক্ষায় অংশ নিবে।

একইসাথে, মাটিরাঙ্গা সরকারি মডেল উচ্চ বিদ্যালয় ২৬০ জন, (ভেকেশনাল) ৮২ জন, মাটিরাঙ্গা বালিকা উচ্চ বিদ্যালয় ২৬১ জন, তবলছড়ি কদমতলী উচ্চ বিদ্যালয় ৪৫১ জন, শান্তিপুর উচ্চ বিদ্যালয় ২২৩ জন (ভোকেশনাল) ৪৭ জন। গোমতি বিরেন্দ্র কিশোর উচ্চ বিদ্যালয় ১৯১ জন। পরিক্ষার্থী এসএসসি পরিক্ষায় অংশগ্রহণ করতে যাচ্ছে। মাটিরাঙ্গা ইসলামিয়া আলিম মাদরাসায় ৮৩জন এবং তবলছড়ি ইসলামিয়া আলিম মাদরাসা ৯৫ জন। পরিক্ষায় অংশ নিবে

সুষ্ঠু, সুন্দর ও শান্তিপূর্ণ পরিবেশে পরীক্ষা অনুষ্ঠিত হবার জন্য সকলের সহযোগীতা কামনা করে মাটিরাঙ্গা উপজেলা নির্বাহি কর্মকর্তা ডেজী চক্রবর্তী বলেন, সম্পূর্ণ নকলমুক্ত পরিবেশে পরীক্ষা অনুষ্ঠিত হবে। তাছাড়াও শিক্ষক ও অভিভাবকসহ সংশ্লিষ্টদের জন্য পরীক্ষার আগে ও পরীক্ষা চলাকালীন করণীয় নির্দেশনা মেনে চলার আহবান জানান তিনি।

আরও পড়ুন