মাটিরাঙ্গায় ১০ লাখ টাকার ভারতীয় মোবাইল সহ তিন চোরাকারবারি গ্রেফতার

NewsDetails_01

খাগড়াছড়ির মাটিরাঙ্গায় দশ লাখ টাকার বিভিন্ন মডেলের ভারতীয় এন্ড্রয়েট মোবাইল ফোন জব্দ করেছে মাটিরাঙ্গা থানা পুলিশ। এসময়, আব্দুর রহিম, ইমাম হোসেন ও বেলাল হোসেন নামে তিন চোরাকারবারিকে গ্রেফতার করা হয়েছে। গতকাল রাতের দিকে মাটিরাঙ্গার শান্তি কাউন্টারের সামনে থেকে এসব মোবাইল ফোন উদ্ধার করা হয়।

আটককৃতরা হলো, চট্টগ্রামের বাঁশখালী উপজেলার পশ্চিম সাম্বল এলাকার বাসিন্দা কবির আহাম্মদেরর ছেলে মো. আব্দুর রহিম খাগড়াছড়ির মাটিরাঙ্গা উপজেলার দক্ষিন শান্তিপুর এলাকার বাসিন্দা আব্দুর রশীদের ছেলে মো. ইমাম হোসেন ও মো. বেলাল হোসেন।

পুলিশ সূত্রে জানা যায় , একদল চোরাকারবারী ভারতে ব্যবহৃত পুরাতন মোবাইল ভারতের সীমান্তবর্তী এলাকা দিয়ে শুল্ক ফাঁকি দিয়ে সুকৌশলে চোরাইপথে নিয়ে এসে চট্টগ্রামে নিয়ে যাওয়ার জন্য শান্তি কাউন্টারের সামনে অবস্থান করছে এমন গোপপন সংবাদের ভিত্তিতে মাটিরাঙ্গা থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. জাকারিয়ার নেতৃত্বে পুলিশের একটি টীম অভিযান পরিচালনা করে।

NewsDetails_03

এসময়, পুলিশের উপস্থিতি টের পেয়ে চোরাকারবীরা পালানোর চেষ্টা করলে তাদেরকে আটক করা হয়। এসময় তাদের সাথে থাকা ব্যাগে তল্লাশী চালিয়ে বিভো, রেডমি, অপ্পো ও রিয়েলমীসহ বিভিন্ন ব্রান্ডের ৬০টি ভারতীয় এন্ড্রয়েট মোবাইল ফোন জব্দ করা হয়।

মাটিরাঙ্গা থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ জাকারিয়া ফোন জব্দ করার বিষয় টির সত্যতা নিশ্চিত করে বলেন, এ ব্যাপারে তার বিরুদ্ধে মামলা দায়েরের প্রস্তুতি চলছে। জব্দকৃত ভারতীয় এন্ড্রয়েট মোবাইল ফোনের আনুমানিক বাজার মুল্য ১০ লাখ ৪৮ হাজার টাকা বলেও জানান তিনি।

শুল্ক ফাঁকি দিয়ে চোরাই পথে কোন পন্য প্রবেশ করতে দেয়া হবেনা জানিয়ে খাগড়াছড়ির পুলিশ সুপার মুক্তা ধর বলেন, যেকোন মুল্যে চোরাকারবারীদের লাগাম টেনে ধরা হবে। চোরাচালান রোধে খাগড়াছড়ি জেলা পুলিশের চলমান কার্যক্রম অব্যাহত থাকবে।

আরও পড়ুন