মানবাধিকার লঙ্ঘন প্রতিরোধ কমিটির সাথে জাতীয় মানবাধিকার কমিশনের চেয়ারম্যান এর মতবিনিময়

NewsDetails_01

মানবাধিকার রক্ষায় সবাইকে একসাথে কাজ করতে হবে। শুধু জাতীয় মানবাধিকার কমিশন নয়,সবাই মিলে সচেতন হলে সকলের মানবাধিকার নিশ্চিত হবে বলে মন্তব্য করেছেন জাতীয় মানবাধিকার কমিশনের চেয়ারম্যান ড.কামাল উদ্দিন আহমেদ।

১৭ জানুয়ারী (মঙ্গলবার) সন্ধ্যায় বান্দরবান জেলা মানবাধিকার লঙ্ঘন প্রতিরোধ কমিটির সদস্যদের সাথে এক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্য রাখতে গিয়ে জাতীয় মানবাধিকার কমিশনের চেয়ারম্যান ড.কামাল উদ্দিন আহমেদ এমন মন্তব্য করেন। এসময় তিনি আরো বলেন, বাংলাদেশের স্বাধীনতা এসেছিল মানবাধিকার রক্ষা করতে গিয়ে আর জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবের আহবানে ১৯৭১সালে বাঙ্গালী জাতির মানবাধিকার রক্ষায় এদেশের অসংখ্য সাধারণ জনগণ যুদ্ধে অংশগ্রহণ করে দেশকে স্বাধীন করেছে এবং বাঙ্গালী জাতির মানবাধিকার প্রতিষ্ঠা করেছে। এসময় তিনি জেলা কমিটির সদস্যদের আরো জোরদার ভূমিকা রাখার মাধ্যমে দেশের উন্নয়ন তরান্বিত করার আহবান জানান।

NewsDetails_03

এসময় জাতীয় মানবাধিকার কমিশনের চেয়ারম্যান ড.কামাল উদ্দিন আহমেদ দেশের বিভিন্নস্থানে নামে বেনামে মানবাধিকার সংস্থা গড়ে ওঠা নিয়ে অসন্তোষ প্রকাশ করেন এবং জেলা প্রশাসক ও পুলিশ সুপারকে এসকল ভুইফোড় প্রতারক সংগঠন সর্ম্পকে সজাগ থাকা এবং কেউ যদি মানবাধিকার সংস্থার কথা বলে কাউকে প্রতারিত করে তবে তার বিরুদ্ধে যথাযথ আইনগত ব্যবস্থা নিতে নির্দেশনা প্রদান করে।
এসময় জেলা প্রশাসক ইয়াছমিন পারভীন তিবরীজি বক্তব্য রাখতে গিয়ে বলেন, বান্দরবান একটি শান্তিপ্রিয় জেলা আর এই জেলায় মানবাধিকার প্রতিষ্ঠায় সরকারী প্রতিষ্ঠানের পাশাপাশি বান্দরবান জেলা মানবাধিকার লঙ্ঘন প্রতিরোধ কমিটির সদস্যরা কাজ করে যাচ্ছে। এসময় জেলা প্রশাসক ইয়াছমিন পারভীন তিবরীজি জাতীয় মানবাধিকার কমিশনের হেল্প লাইন নং ১৬১০৮ নং এ জরুরী প্রয়োজনে সাধারণ জনগণকে ফোন করে সেবা গ্রহণের আহবানও জানান।

জেলা প্রশাসক ইয়াছমিন পারভীন তিবরীজি এর সভাপতিত্বে এসময় সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জাতীয় মানবাধিকার কমিশনের চেয়ারম্যান ড.কামাল উদ্দিন আহমেদ। এসময় জাতীয় মানবাধিকার কমিশনের পরিচালক কাজী আরফান আশিক,উপ-পরিচালক মো.আজহার হোসেন, সদস্য মো.সেলিম রেজা, পুলিশ সুপার মো.তারিকুল ইসলাম,জেলা ম্যাজিস্ট্রেট সুরাইয়া আক্তার সুইটিসহ জাতীয় মানবাধিকার কমিশনের বিভিন্ন সদস্য এবং জেলা কমিটির বিভিন্ন পদ মর্যাদার সদস্যরা উপস্থিত ছিলেন।

আরও পড়ুন