রাঙামাটিতে অনুর্ধ্ব ১৬ দাবা প্রশিক্ষন সম্পন্ন

NewsDetails_01

জাতীয় ক্রীড়া পরিষদের সহযোগিতায় ও রাঙামাটি জেলা ক্রীড়া সংস্থার আয়োজনে প্রতিভা অন্বেষণ ও নতুন দাবা খেলোয়াড় সৃষ্টির লক্ষে অনুর্ধ্ব-১৬ স্কুল দাবা প্রশিক্ষণ সম্পন্ন হয়েছে। আজ বৃহস্পতিবার (২৩ মার্চ) জেলা ক্রীড়া সংস্থার কনফারেন্সরুমে প্রশিক্ষণের সমাপনী দিনে প্রধান অতিথি ছিলেন সদর উপজেলা নির্বাহী অফিসার নাজমা বিনতে আমিন।

এসময় উপজেলা নির্বাহী অফিসার নাজমা বিনতে আমিন বলেন, বাচ্চাদের মধ্যে মোবাইল আসক্তি কমাতে হলে খেলাধুলার আয়োজন বাড়াতে হবে। বাসায় অবসর সময়ে যাতে মোবাইল আসক্তি না বাড়ে, সেজন্য মেধা ও বুদ্ধি বাড়ে এমন খেলার প্রতি আগ্রহ বাড়াতে হবে। নিয়মিত খেললে বিভিন্ন উপকার হতে পারে। এটা মানসিক স্মৃতিশক্তি বৃদ্ধি, ধৈর্য ধারণ, সমস্যা সমাধানের দক্ষতা, মনোযোগ বৃদ্ধি, সৃজনশীল চিন্তা ভাবনা ইত্যাদি আরো বিভিন্ন উপকার হয়। স্কুল শিক্ষার্থীদেরকে দাবা খেলার প্রতি আগ্রহ সৃষ্টি করতে তিনি আয়োজকদের আরো বেশি প্রশিক্ষন ও প্রতিযোগিতা আয়োজনের আহবান জানান।

NewsDetails_03

সমাপনী অনুষ্ঠানে জেলা ক্রীড়া সংস্থার কোষাধ্যক্ষ ও দাবা উপ পরিষদের আহবায়ক মনিরুল ইসলামের সভাপতিত্বে ও সদস্য সচিব মোঃ সাইফুল ইসলাম রাসেদের সঞ্চালনায় জেলা ক্রীড়া সংস্থার সহ সভাপতি বরুন বিকাশ দেওয়ান, সদর উপজেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক মোঃ হান্নান, জেলা ক্রীড়া সংস্থার সদস্য আহমেদ হুমায়ুন কবির, রমজান আলী, ঝিনুক ত্রিপুরা, বেনু দত্ত প্রমুখ উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন- জাতীয় ক্রীড়া পরিষদের প্রধান প্রশিক্ষক ও আন্তর্জাতিক দাবা মাস্টার আবু সুফিয়ান শাকিল।

পরে প্রশিক্ষনে অংশ নেওয়া ক্ষুদে দাবা খেলোয়াড়দের হাতে নগদ অর্থ, সনদপত্র ও দাবা প্রশিক্ষনের বই তুলে দেওয়া হয়। জাতীয় ক্রীড়া পরিষদ ও জেলা ক্রীড়া সংস্থার দাবা উপ-পরিষদের ব্যবস্থাপনায় আয়োজিত ১০ দিনব্যাপী এ প্রশিক্ষণে রাঙামাটি শহরের বিভিন্ন স্কুলের ২১ জন ক্ষুদে দাবা খেলোয়াড় অংশ নিয়েছে।

আরও পড়ুন