রাঙামাটিতে নারী দিবস পালিত

NewsDetails_01

ডিজিটাল প্রযুক্তি ও উদ্ভাবন জেন্ডার বৈষম্য করবে নিরসন’ এই প্রতিপাদ্য নিয়ে আজ বুধবার রাঙামাটিতে আন্তর্জাতিক নারী দিবস পালিত হয়েছে।

নারী দিবস উপলক্ষে রাঙামাটি জেলা প্রশাসন ও মহিলা বিষয়ক অধিদপ্তর এর আয়োজনে বেলা ১১টায় জেলা প্রশাসক কার্যালয়ের চত্বর থেকে একটি শোভাযাত্রা বের হয়। শোভাযাত্রাটি শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে জেলা প্রশাসকের কার্যালয়ে এসে শেষ হয়।

NewsDetails_03

পরে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক মোহাম্মদ মিজানুর রহমান।

অন্যদের মধ্যে সাবেক মহিলা এমপি ফিরোজা বেগম চিনু, অতিরিক্তি জেলা প্রশাসক (রাজস্ব) এস এম ফেরদৌস ইসলাম, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) নাসরীন সুলতানা, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) সাইফুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) জাহেদুল ইসলাম, সাবেক জেলা শিক্ষা কর্মকর্তা অঞ্জুলিকা খীসা, সদর উপজেলা নির্বাহী অফিসার নাজমা বিনতে আমিন, জেলা মহিলা বিষয়ক অধিদপ্তরের উপ-পরিচালক (ভারপ্রাপ্ত) অনুকা খীসা প্রমুখ উপস্থিত ছিলেন।

এসময় বক্তারা নারীর সার্বিক ক্ষমতায়ন, নারীর অধিকার প্রতিষ্ঠা ও বৈষম্য দূরীকরণের মধ্যে দিয়ে সুন্দর সমাজ বিনির্মাণের প্রত্যয় ব্যক্ত করে বলেন, আপন গতিতে নারী এগিয়ে যাক, নারী নিজ গুনে, নিজ কর্মে সমাজ, রাষ্ট্রুু ও অর্থনীতিতে গুরুত্বপুর্ণ ভুমিকা রাখুক।

আরও পড়ুন