রাঙামাটিতে ৪৪ জঙ্গিকে জেল হাজতে প্রেরণ, ৫ জনের রিমান্ড

NewsDetails_01

বান্দরবানে আটক হওয়া ৪৯ জঙ্গির মধ্যে ৪৪ জনকে জেল হাজতে প্রেরণ ও জামাতুল আনসার ফিল হিন্দাল শারক্বীয়ার ৫ জঙ্গি সদস্যকে রিমান্ড দিয়েছে রাঙামাটির আদালত। আজ মঙ্গলবার তাদেরকে কোর্টে তোলা হলে রাঙামাটি সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট স্বর্ণকমল সেন এই আদেশ দেন।

NewsDetails_03

আদালত সুত্রে জানা গেছে, মঙ্গলবার দুপুরে বান্দরবানে গ্রেপ্তার হওয়া কেএনএফসহ ৪৯ জনকে অন্য একটি মামলায় রাঙামাটি আদালতে তোলা হয় এবং র‌্যাবের পক্ষ থেকে তাদের বিরুদ্ধে রিমান্ড চাওয়া হয়। এদের মধ্যে থেকে আদালত জামাতুল আনসার ফিল হিন্দাল শারক্বীয়ার ৫ জঙ্গি সদস্যকে ছয় দিনের রিমান্ড মঞ্জুর করেছে ও বাকীদেরকে জেল হাজতে প্রেরণের আদেশ দেন। এর আগে কঠোর নিরাপত্তার মধ্যদিয়ে সকালে চট্টগ্রাম কারাগার থেকে র‌্যাব ও পুলিশি প্রহড়ায় তাদেরকে রাঙামাটি নিয়ে আসা হয়।

প্রসঙ্গত: দেশের বিভিন্ন অঞ্চল থেকে জামাতুল আনসার ফিল হিন্দাল শারক্বীয়ার সদস্যরা বান্দরবান ও রাঙামাটি জেলার সীমান্তবর্তী দুর্গম পাহাড়ি এলাকায় পাহাড়ী বিচ্ছিন্নতাবাদী সংগঠন কুকি-চিন ন্যাশনাল পার্টির (কেএনএফ) সদস্যদের কাছে প্রশিক্ষণ নিচ্ছে এমন তথ্যের ভিত্তিতে কয়েক দফায় র‌্যাব, সেনাবাহিনী ও পুলিশ অভিযান চালিয়ে ৪৯ জনকে আটক করা হয়।

আরও পড়ুন