রাঙামাটির সেই আলোচিত নির্যাতনের ঘটনায় ৩ জন আটক

NewsDetails_01

রাঙামাটি শহরে প্রকাশ্য দিবালোকে এক হিন্দু দম্পতিকে অর্ধউলঙ্গ করে হাত-পা বেধে অমানুষিক নির্যাতন চালানোর ঘটনায় তিনজনকে আটক করেছে পু‌লিশ। গত বুধবার মধ্যরাতে অ‌ভিযান চালিয়ে তাদের আটক করা হয়। তারা হলেন সজল দাশ (৩০), ইমন পাল (১৯), সয়ন পাল (২০)। তারা সবাই শহরের পৌর কলোনীর বা‌সিন্দা।

জানা গেছে, রাঙামাটি শহরের পৌর ক‌লোনীর বাসিন্দা সুভাষ দাশ ও তার স্ত্রী মুন্নি দাশ তাদের দুই মেয়েকে সাথে নিয়ে পৌর কলোনী এলাকায় বাস করছিলেন দীর্ঘদিন ধরেই। গত কয়েক আগে থেকেই সুভাষ মানসিক ভারসাম্য হারিয়ে ফেলেন। এরপর থেকেই তিনি এলাকার বিভিন্ন জনের সাথে রূঢ় আচরণ করতে থাকেন। এলাকার কিছু যুবক চাঁদা উঠিয়ে সুভাষের চিকিৎসাও করাচ্ছিলেন।

আরো জানা গেছে, সুভাষের এইধরনের আচরণে প্রতিবেশি কয়েকজনের মধ্যে ক্ষোভ দেখা দেয় এবং তারা সুভাষকে প্রায় সময় বেদড়ক মারধর করতো। বিয়ষটি নিয়ে সুভাষের স্ত্রী মুন্নী বেশ কয়েকবার বাধা দিলে তাকে মারধরের হুমকি দেওয়া হতো। তারই ধারাবাহিকতায় গত ১৯ আগষ্ট সামান্য কথা কাটাকাটিকে কেন্দ্র করে ছোট ছোট দুইটি কন্যা সন্তানের সামনেই সুভাষ ও তার স্ত্রীর উপর হামলে পড়ে এলাকার বেশ কয়েকজন পুরুষ। সেসময় সুভাষ ও তার স্ত্রীকে প্রায় অর্ধ উলঙ্গ করে বেদড়ক পেঠানোর পাশপাশি হাত-পা বেধে ফেলে রাখা হয়। এসময় স্থানীয় কয়েকজন সচেতন যুবক বিষয়টি কোতয়ালী থানা পুলিশকে অবহিত করে প্রভাবশালীদের কবল থেকে ভূক্তভোগীদের উদ্ধারের অনুরোধ জানায়। ঘটনার দিন শুক্রবার রাতেই কোতয়ালী থানা পুলিশের একটি টিম ঘটনাস্থলে উপস্থিত হয়ে নির্যাতিত দম্পতিকে বাধা অবস্থা থেকে উদ্ধার করে নিয়ে গেলেও রহস্যজনক কারনে সেদিন থেকে শুরু করে চারদিনেও মামলা রেকর্ড করা হয়নি।

NewsDetails_03

ঘটনাটি সংগঠিত হওয়ার চারদিনেও সংশ্লিষ্ট থানায় পুলিশ মামলা না নেওয়ায় স্থানীয় কয়েকজন সচেতন নাগরিক কর্তৃক সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ষ্ট্যাটাস দেওয়ায় বিষয়টি সর্বত্র ছড়িয়ে পড়ে। মুহুর্তের মধ্যেই ঘটনাটি নিয়ে নেটিজেনরাসহ বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে ব্যাপক নিন্দার ঝড় উঠলে টনক নড়ে পুলিশের। পরবর্তীতে বুধবার দুপুরে ভিকটিম নারীকে থানায় ডেকে নিয়ে ১০জন‌কে অাসা‌মি ক‌রে মামলা রেকর্ড করে কোতয়ালী থানা পুলিশ। মামলা নাম্বার-১০। তারিখ: ২৫/০৮/২০২২ইং। প‌রে বুধবার রা‌তে ঘটনায় জড়িত তিন জনকে আটক করা হয়েছে।

স্থান‌ীয় নারী নেত্রী ও মানবাধিকারকর্মী টুকু তালুকদার বলেন, এদিকে এই ধরনের ঘটনা রাঙামাটি শহরে প্রকাশ্যে ঘটেছে আর ভূক্তভোগী পরিবার নিরাপত্তাহীনতায় রয়েছে এটা অত্যন্ত নিন্দনীয় এবং এই ঘটনার সাথে জড়িতদের আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানা‌চ্ছি।

কোতয়ালী থানার অফিসার ইনচার্জ ওসি কবির হোসেন বলেন, এঘটনায় দম্পতি মুন্নি দাশ বাদী হয়ে থানায় মামলা দায়ের করে। ওই মামলায় ১০ আসামির মধ্যে গত বুধবার রাতে পুলিশ ওই এলাকায় অভিযান চালিয়ে ৩জনকে গ্রেফতার করে। আজ বৃহস্পতিবার দুপুরে গ্রেফতারকৃত আসামি সজল দাশ(৩০), ইমন পাল(১৯) ও সয়ন পাল (২০)কে জেল হাজতে প্রেরণ করা হয়েছে। বাকি আসামিদের ধরতে অভিযান চলছে।

আরও পড়ুন