রাঙামা‌টি জেলা পুলিশের শোক র‌্যালি

NewsDetails_01

স্বাধীনতার মহান স্থপতি,হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালী জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ৪৪তম শাহাদাত বার্ষিকী উপলক্ষ্যে বৃহস্প‌তিবার বঙ্গবন্ধু ম্যুরালে পুষ্পস্তবক অর্পণ করেন রাঙ্গামাটি পুলিশ সুপার মোঃ আলমগীর কবীর।

পরে,বঙ্গবন্ধুর ম্যুরাল হতে শোক র‌্যালি বের হয়ে রাঙ্গামাটি শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে শিল্পকলা একাডেমীতে গিয়ে শেষ হয়। রাঙ্গামাটি জেলা পুলিশের সদস্যরা বুকে কালো ব্যাজ ধারণ করে শোক র‌্যালিতে অংশগ্রহন করে। পায়ে পায়ে তাল মিলিয়ে শোককে শক্তিতে পরিণত করে সামনে এগিয়ে যাওয়ার প্রত্যয় ব্যক্ত করে র‌্যালিতে অংশগ্রহন’রত সবাই।

এরপর,জেলা শিল্পকলা একাডেমী প্রাঙ্গনে জেলা প্রশাসন কর্তৃক আলোচনা সভা ও পুরস্কার বিতরণ কর্মসূচি‌তে অংশ নেয়।

NewsDetails_03

আলোচনা সভায় পুলিশ সুপার বলেন, ১৫ই আগস্টে অন্যান্য দিনের মত স্কুলে গিয়েছিলাম। ১৫ই আগস্টে বাংলাদেশের ইতিহাসে, বাঙ্গালী জাতীর ইতিহাসে কোন ঘটনা ঘটেছিল কি না আমরা কিন্তু বুঝতে পারি নাই সেই সময়, আমাদের শৈশবে। আজকে যখন দেখলাম রাঙ্গামাটি সকল প্রতিষ্ঠানের স্কুল-কলেজের ছাত্র-ছাত্রীরা কালোব্যাজ পরে র‌্যালিতে অংশগ্রহণ করল; তখনকার দিনের কথা মনে পড়ল আসলে এরা সৌভাগ্যবান।

‌তি‌নি আরো বলেন, আজকের দিনটি জাতীয় শোক দিবস। আজকে দিনে আমরা জাতীর শ্রেষ্ঠ সন্তান, হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালী, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি শ্রদ্ধা জানাচ্ছি, তার আত্নার মাগফেরাত কামনা করছি, স্মৃতিচারণ করছি।

এসময় ছাত্র-ছাত্রী ও অভিভাবকদের উদ্দেশ্য বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সম্পর্কে ছাত্র-ছাত্রীদেরকে, ছেলেমেয়েদেরকে পাঠ্যপুস্তক এবং পাঠ্যপুস্তুকের বাইরে থেকে জানাতে হবে।

এসময় উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) মোঃ ছুফি উল্লাহ, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মোঃ জাহাঙ্গীর আলম, অতিরিক্ত পুলিশ সুপার (সদর) মাঈন উদ্দিন চৌধুরী সহ জেলা পুলিশের উর্ধ্বতন অফিসার ও সদস্যবৃন্দ।

আরও পড়ুন