লামায় রোহিঙ্গা শিশু হত্যা করেছে অপর রোহিঙ্গা শিশুকে

NewsDetails_01

বান্দরবানের লামা উপজেলায় এত রোহিঙ্গা শিশুর দায়ের কোপে আরেক রোহিঙ্গা কন্যা শিশু নিহত হয়েছে। নিহত শিশুর নাম সাদিয়া মনি (৬)। সে উপজেলার বাঁশখাইল্লা ঝিরির মুসলিম পাড়ার বাসিন্দা মো. ইদ্রিসের মেয়ে। এ ঘটনায় অভিযুক্ত শিশু মো. হেলাল উদ্দিন (১৩) সে একই পাড়ার নবী হোসেনের ছেলে।

আজ বৃহস্পতিবার সকালে উপজেলার ফাঁসিয়াখালী ইউনিয়নের দুর্গম পাহাড়ি বাঁশখাইল্লা ঝিরির মুসলিম পাড়ায় ঘটনাটি ঘটে। ঘটনার পর পুলিশ অভিযুক্ত রোহিঙ্গা শিশু হেলাল উদ্দিনকে আটক করে।

NewsDetails_03

স্থানীয় সূত্র জানায়, মিয়ানমার থেকে বাংলাদেশে অনুপ্রবেশ করে গত ৩ বছর আগে নবী হোসেন ও ইদ্রিস নামের দুই রোহিঙ্গা পরিবার বাঁশ খাইল্লাঝিরির মুসলিম পাড়ার বাসিন্দা জনৈক নাজেম উদ্দিনের বাগানে কেয়ারটেকার হিসেবে বসবাস করছিলেন। বৃহস্পতিবার সকাল ৮টার দিকে ইদ্রিসের মেয়ে সাদিয়া মনি ঘর থেকে খেলতে বের হন। খেলারচ্ছলে পাশের বাড়ির হেলাল উদ্দিন তুচ্ছ বিষয়কে কেন্দ্র করে সাদিয়া মনিকে দা দিয়ে কোপ দেয়। এতে ঘটনাস্থলে মারা যান সাদিয়া মনি। এর আগে ১৭ সেপ্টেম্বর উপজেলার ফাইতং ইউনিয়নে টাকার হিসাব নিয়ে কথাকাটাকাটির এক পর্যায়ে বড় ভাইয়ের লাঠির আঘাতে ছোট ভাইয়ের মৃত্যুর ঘটনা ঘটে।

এই বিষয়ে ফাঁসিয়াখালী ইউনিয়ন পরিষদ সদস্য আপ্রু ছিং মার্মা জানান, বৃহস্পতিবার সকালে ঘটনার পর শিশু হেলাল উদ্দিনকে আটক করে পুলিশে সোপর্দ করা হয়েছে।

এ বিষয়ে লামা থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. শামীম শেখ বলেন, ঘটনায় অভিযুক্তকে আটক করে জিঙ্গাসাবাদের পাশাপাশি নিহত শিশুর লাশ উদ্ধার করে বান্দরবান সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে, তারা উভয়ে রোহিঙ্গা শিশু, এই ব্যাপারে হত্যা মামলা দায়ের করা হবে।

আরও পড়ুন