লামায় ছুরিকাঘাত করে মোটর সাইকেল ছিনতাইয়ের চেষ্টা : আটক ২

NewsDetails_01

বান্দরবানের লামা উপজেলায় মংয়োং থোয়াই মার্মা (৩৫) নামক এক চালককে ছুরিকাঘাত করে মোটর সাইকেল ছিনতাই চেষ্টার ঘটনা ঘটেছে। সোমবার (১১জুলাই) দিবাগত রাত ১০টার দিকে উপজেলার রূপসীপাড়া ইউনিয়নের পূর্বশিলেরতুয়া এলাকার হাতিরঝিরি নামক স্থানে এ ঘটনা ঘটে। আহত মংয়োং থোয়াই মার্মা (৩৫) আলীকদম উপজেলার নয়াপাড়া ইউনিয়নের বাবু পাড়ার বাসিন্দা মংচহ্লা মার্মার ছেলে। এ ঘটনায় জড়িত সন্দেহে কক্সবাজার জেলার ঈদগাঁহ উপজেলার সদর ইউনিয়নের পূর্ব পুকখালী গ্রামের বাসিন্দা আবুল কালামের ছেলে মো. জামাল হোসেন (২৭) ও পূর্বগুমাথলি গ্রামের বাসিন্দা মো. হারুনুর রশিদের ছেলে মো. সাইমুনকে (২০) আটক করে পুলিশে সোপর্দ করেছে স্থানীয়রা। এ সময় স্থানীয়দের ধাওয়া খেয়ে পুতিয়া নামে অন্য একজন পালিয়ে যায় বলে জানা গেছে।

আহত মোটর সাইকেল চালক মংয়োং থোয়াই মার্মা জানায়, রাত সাড়ে ৯টায় রূপসীপাড়া বাজারে তিন যুবক শিলেরতুয়া যাওয়ার জন্য তার মোটর সাইকেল ভাড়া করেন। তিনজনের মধ্যে পুতিয়া নামের একজনকে তার পূর্বপরিচিত বিধায় ভাড়ায় যেতে রাজী হন মংয়োং মার্মা। যাত্রী নিয়ে রুপসীপাড়া-পূর্বশীলেরতুয়া সড়কের হাতিরঝিরি নামক নির্জন স্থানে পৌঁঁছলে মোটর সাইকেল থামিয়ে কিছু বুঝে উঠার আগেই মংয়োং মার্মাকে এলোপাতাড়ি ছুরিকাঘাত করতে থাকে ওই তিন যুবক। একপর্যায়ে মংয়োং মার্মার হাত পা বেঁধে জবাই করার প্রস্তুতিকালে আরেকটি মোটর সাইকেল আসতে দেখে তিন যুবক মোটর সাইকেল নিয়ে পালিয়ে যায়। পরে স্থানীয়রা উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিলে দায়িত্বরত চিকিৎসক প্রাথমিক চিকিৎসা শেষে মংয়োং মার্মাকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে রেপার করেন। এদিকে ঘটনার পরপরই রূপসীপাড়া বাজার থেকে ঘটনার বিষয়ে মোবাইল ফোন পেয়ে শিলেরতুয়া এলাকার স্থানীয় লোকজন পাহারা বসিয়ে সন্দেহভাজন দুইজনকে আটক করেন এবং তাদের কাছ থেকে ছুরি, মোবাইল সেট ও ছিনতাইকৃত সাইকেলটি উদ্ধার করেন স্থানীয়রা।

NewsDetails_03

লামা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরি বিভাগে দায়িত্বরত মেডিকেল অফিসার ডাক্তার সুভাষ চন্দ্র বিশ্বাস বলেন, আশংকাজনক হওয়ায় আহত ব্যক্তিকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে রেফার করা হয়েছে।

ঘটনার সত্যতা নিশ্চিত করে রুপসীপাড়া ইউনিয়ন পরিষদ সদস্য আবু তাহের বলেন, খবর পেয়ে আমি লোকজন নিয়ে ঘটনাস্থলে পরিদর্শনের পাশাপাশি ঘাতকদের আটক করে থানায় সোপর্দ করি।

এ বিষয়ে লামা থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (তদন্ত) শিবেন বিশ্বাস বলেন, মোটর সাইকেল চালক মংয়োং মার্মাকে ছুরিকাঘাতের ঘটনায় দুইজনকে আটক করা হয়েছে। ঘটনার পরপরেই ছিনতাইকারী ঘাতকদের কাছ থেকে ছুরি, ভিকটিমের মোবাইল সেট ও মোটর সাইকেলটি উদ্ধার করা হয়। এ ঘটনায় আহত মংয়োং মার্মার ভগ্নিপতি বাদী হয়ে আটকদের বিরুদ্ধে থানায় মামলা করেছে।

আরও পড়ুন