শিক্ষামন্ত্রীর কাছ থেকে জাতীয় পুরস্কার গ্রহণ করলেন কাপ্তাইয়ের নিলা

NewsDetails_01

জাতীয় শিক্ষা সপ্তাহ-২০২৩ উপলক্ষে আয়োজিত জাতীয় পর্যায়ের লোকনৃত্যে “খ” বিভাগে সারাদেশ থেকে দ্বিতীয় স্থান অধিকার করে জাতীয় পুরস্কারে ভূষিত হয়েছিলেন রাঙামাটির কাপ্তাই উপজেলার বিএন স্কুল এন্ড কলেজ এর দশম শ্রেণীর ছাত্রী “নিলা ধর বিন্তি”।

শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের আয়োজনে গত ৬ জুন ঢাকা টিচার্স ট্রেনিং কলেজে জাতীয় পর্যায়ে এই প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

এদিকে আজ সোমবার (১৯ জুন) বিকেলে ঢাকা আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউট এ জাতীয় পর্যায়ে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণী অনুষ্ঠানের আয়োজন করা হয়।

NewsDetails_03

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। এসময় শিক্ষা উপমন্ত্রী মহিবুল ইসলাম চৌধুরী, কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগের সিনিয়র সচিব মো: কামাল হোসেন, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর এর মহাপরিচালক অধ্যাপক নেহাল আহমেদ, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সচিব সোলেমান খান উপস্থিত ছিলেন।

এদিকে শিক্ষামন্ত্রীর কাছ থেকে জাতীয় পুরস্কার অর্জনকারী নিলা ধর বিন্তি জানান, আমার এই অর্জনের জন্য আমার পরিবার, নৃত্য প্রশিক্ষক এবং আমার শিক্ষা প্রতিষ্ঠান বিএন স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ, উপাধ্যক্ষ স্যার সহ সকলের প্রতি কৃতজ্ঞতা জানাই।

এছাড়া নিলা ধর বিন্তির এ সাফল্যে কাপ্তাই উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) রুমন দে, বাংলাদেশ নৌবাহিনী স্কুল এ্যান্ড কলেজ কাপ্তাইয়ের অধ্যক্ষ কমান্ডার মাহবুব আহমদ শাহজালাল, উপাধ্যক্ষ এম জাহাঙ্গীর আলম, কাপ্তাই উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা সৈয়দ মাহমুদ হাসান এবং কাপ্তাই উপজেলা শিল্পকলা একাডেমির সাধারণ সম্পাদক ঝুলন দত্ত সহ অসংখ্য গুণীজন তাকে অভিনন্দন জানিয়েছে।

প্রসঙ্গত, জাতীয় পুরস্কার অর্জনকারী নিলা ধর বিন্তি রাঙ্গুনিয়া উপজেলার বিশিষ্ট ব্যবসায়ী সনজিৎ ধর এবং বীণা রাণী ধর এর একমাত্র কন্যা। এছাড়া নিলা ইতিপূর্বে কাপ্তাই বিএন স্কুল এন্ড কলেজ এর নৃত্য প্রশিক্ষক সংগীতা দত্ত এ্যানি এবং আলোড়ন নৃত্য একাডেমির প্রশিক্ষক পূজা মল্লিক এর নিকট দীর্ঘদিন যাবৎ নৃত্যে তালিম গ্রহন করে আসছেন।

আরও পড়ুন