শিব চতুর্দশী উপলক্ষে কাপ্তাই সীতাদেবী মন্দিরে নানা অনুষ্ঠান

NewsDetails_01

রাঙামাটির কাপ্তাই চিৎমরম শ্রীশ্রী মাতা সীতাদেবী মন্দির পরিচালনা কমিটির আয়োজনে শিব চতুর্দশী উপলক্ষে আজ শুক্রবার (৮ মার্চ) সকাল ১০ টা হতে শুরু হয়েছে দুই দিনব্যাপী অনুষ্ঠানমালা।

এদিন সকালে গীতাপাঠ প্রতিযোগিতার উদ্বোধন করেন, শ্রীশ্রী মাতা সীতাদেবী মন্দির এর প্রতিষ্ঠা অধ্যক্ষ শ্রীমৎ স্বামী জ্যোতিময়ানন্দ মহারাজ।

এরপর শুরু হয় ভক্তিমূলক সঙ্গীত প্রতিযোগিতা। কাপ্তাই উপজেলা সহকারী শিক্ষা অফিসার আশীষ কুমার আচার্য্য এই প্রতিযোগিতার উদ্বোধন করেন। সবশেষে ভক্তিমূলক নৃত্য প্রতিযোগিতা অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। প্রতিযোগিতায় কাপ্তাই, রাঙ্গুনিয়া, রাউজান এবং চট্টগ্রাম মহানগর হতে প্রায় শতাধিক প্রতিযোগী অংশ নেন।

NewsDetails_03

কাপ্তাই প্রেসক্লাব সাধারণ সম্পাদক ঝুলন দত্ত ও শিল্পী মানিক দাশ এর পরিচালনায় প্রতিযোগিতায় বিচারকের দায়িত্ব পালন করেন বেতার ও টিভি শিল্পী রাজেশ সাহা, জগন্নাথ দাশ সঙ্গীতা দত্ত এ্যানি এবং ঋতিকা দাশ। সঞ্চালনায় ছিলেন লিপি দাশ, জয়া বিশ্বাস ও ঋতুপর্ণা বিশ্বাস।

প্রতিযোগিতা শেষে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করেন, রাঙামাটি জেলা পরিষদ সদস্য অংসুইছাইন চৌধুরী।

মন্দির পরিচালনা কমিটির সাবেক সভাপতি রতন দাশ এর সভাপতিত্বে এসময় মন্দির পরিচালনা কমিটির আহবায়ক সমলেন্দু বিকাশ দাশ, সদস্য সচিব রতন বিশ্বাস সহ মন্দির পরিচালনা কমিটির সদস্যরা উপস্থিত ছিলেন। স্বাগত বক্তব্য রাখেন মন্দির পরিচালনা কমিটির সাবেক সাধারণ সম্পাদক আশীষ কুমার দাশ।

আরও পড়ুন