সকল ধর্ম মানুষকে নৈতিকতা ও শৃঙ্খলাবোধের শিক্ষা দেয় : অংসুইপ্রু চৌধুরী

NewsDetails_01

রাঙামাটি রাজস্থলী উপজেলার নাহ্নামুখ পাড়া ধাইম্মারক্ষিত বৌদ্ধ ধর্মীয় শিক্ষা ও মেডিটেশন সেন্টার উদ্বোধন করা হয়েছে।

আজ বৃহস্পতিবার সকাল সাড়ে নয়টার উপজেলার নাহ্নামুখ পাড়া ধাইম্মারক্ষিত বৌদ্ধ ধর্মীয় শিক্ষা ও মেডিটেশন সেন্টার উদ্বোধনী অনুষ্ঠানে ভদন্ত উ কিত্তিমা মহাথের (আগা মহা সদ্ধর্ম জ্যোতিকা ধজ্জ মায়ানমার) সভাপতি বৌদ্ধ সাসনা হিতাকারী সংঘ ওবিহার অধ্যক্ষ চুশাক পাড়া বৌদ্ধ বিহার রাজস্থলীর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে রাঙামাটি জেলা পরিষদের চেয়ারম্যান অংসুইপ্রু চৌধুরী উদ্বোধন করেন।

NewsDetails_03

এ সময় অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে জেলা পরিষদের চেয়ারম্যান অংসুইপ্রু চৌধুরী বলেন, সমাজ -জাতি ও দেশের সুখ-সমৃদ্ধি আর শান্তির প্রচেষ্টায় নিজেকে আবদ্ধ রেখে শান্তি প্রতিষ্ঠা করার আরেক নামই ধর্ম। ভালো ও পূর্ণের কাজের মধ্যে প্রকৃত ধর্ম ও শান্তি বিরাজমান থাকে। ধর্মের বাণী ছড়িয়ে দেওয়ার পাশপাশি পৃথিবীতে পূণ্য কাজের ভাগিদার হলেই শান্তির পথ খুঁজে পাওয়া যাবে। সকল ধর্ম মানুষকে নৈতিকতা, নমনীয়তা ও শৃঙ্খলাবোধের শিক্ষা দেয়।

তিনি আরও বলেন, বাংলাদেশের উন্নয়ন ও অগ্রগতি এবং গণতন্ত্র বিকাশে বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার অবদান অপরিসীম ও অতুলনীয়া। তাঁর দূরদৃষ্টি, বলিষ্ঠ নেতৃত্ব এবং জনকল্যাণমুখী কার্যক্রমে দেশ আজ এগিয়ে যাচ্ছে।

উদ্বোধন কালে উপস্থিত ছিলেন, জেলা পরিষদের সদস্য নিউচিং মারমা, উপজেলা পরিষদের চেয়ারম্যান উবাচ মারমা, রাজস্থলী উপজেলা নির্বাহী কর্মকর্তা শান্তনু কুমার দাশ, দুই নং গাইন্দ্যা ইউপি চেয়ারম্যান পুচিংমং মারমা, ঘিলাছড়া ইউপি চেয়ারম্যান রবার্ট ত্রিপুরা, বিশিষ্ট ব্যবসায়ী পুলক চৌধুরী’সহ বিভিন্ন বিহার খেকে আগত ধর্মীয় গুরুভান্তে ও বিহারের দায়ক দায়িকা বৃন্দ উপস্থিত ছিলেন।

আরও পড়ুন