সমাজে নারীদের অবস্থান শক্তিশালী করতে কাজ করছে শেখ হাসিনা : মংসুইপ্রু চৌধুরী অপু

NewsDetails_01

সমাজে নারীদের অবস্থানকে আরও শক্তিশালী করতে, নারী নেতৃত্ব তৈরি করতে এবং নারী শিক্ষার প্রসারে সরকার বিভিন্ন কর্মসূচি বাস্তবায়ন করছে সরকার, যাতে তাঁরা সমানভাবে এগিয়ে যেতে পারে।

আজ রোববার সকালে বাংলাদেশ ক্ষুদ্র ও কুটির শিল্প কর্পোরেশন (বিসিক), জেলা কার্যালয়ে “অর্ধেক পুরুষ অর্ধেক নারী, শিল্প গড়ি বাড়ি বাড়ি” প্রতিপাদ্যে আয়োজিত পাঁচদিন ব্যাপী নারী শিল্পোদ্যোক্তা উন্নয়ন প্রশিক্ষণ কোর্সের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান মংসুইপ্রু চৌধুরী অপু একথা বলেন।

NewsDetails_03

তিনি আরো বলেন, আমরা চাই দেশের নারীরা সমানভাবে এগিয়ে আসুক। এই সমাজে অর্ধেক জনসংখ্যা নারী এবং নারীরা সমানভাবে এগিয়ে আসুক। এই সমাজে অর্ধেক জনসংখ্যা নারী এবং নারীরা যদি সমানভাবে নিজেদের প্রস্তুত না করতে পারেন, তাহলে এই সমাজ কীভাবে তৈরি হবে?

তিনি আরো বলেন, সরকার বাংলাদেশকে একটি উন্নত দেশ হিসেবে গড়ে তুলতে চায়, তবে সমাজের অর্ধেক যদি পিছিয়ে থাকে তবে সমাজ কিভাবে নিজের পায়ে দাঁড়াবে। সেজন্য কর্মসংস্থানের সুযোগ সৃষ্টিতেনারীদেরও উদ্যোক্তা হওয়ার আহবান দেশে অর্ধেক নারী পিছিয়ে থাকলে সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বপ্ন বাস্তবায়ন হবে না।

বিসিকের উপ-ব্যবস্থাপক মোঃ মুনতাসীর মামুন’র সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন জেলা আওয়ামী লীগের উপ-দপ্তর সম্পাদক মোঃ নুরুল আজম, খাগড়াছড়ি সাংবাদিক ইউনিয়নের সভাপতি প্রদীপ চৌধুরী এবং পার্বত্য জেলা পরিষদের জনসংযোগ কর্মকর্তা চিংলামং চৌধুরী। এসময় আরোও শুভেচ্ছা বক্তব্য রাখেন বিসিকের সম্প্রসারণ কর্মকর্তা অমিত বড়ুয়া, ফিল্ড সুপারভাইজার সাথোয়াই মারমা, প্রশিক্ষণার্থী রামু ত্রিপুরা ও পিংকি বড়ুয়া। প্রশিক্ষণে ৩০জন নারী প্রশিক্ষণার্থী অংশগ্রহণ করেন।
সভাশেষে ‘তাঁত বুনন ও কম্পিউটার প্রশিক্ষণ’ কেন্দ্র পরিদর্শ করে প্রতিষ্ঠানের উন্নয়নের জন্য পার্বত্য জেলা পরিষদ পাশেই থাকার প্রতিশ্রুতি দেন প্রধান অতিথি।

আরও পড়ুন