সম্মেলনের ২ মাস পর ও ঘোষিত হয়নি কাপ্তাই ছাত্রলীগের কমিটি

NewsDetails_01

গত বছরের ২৮ ডিসেম্বর রাঙামাটি জেলার কাপ্তাই উপজেলা পরিষদ মিলনায়তনে অত্যন্ত উৎসবমুখর পরিবেশে বিপুল সংখ্যক নেতাকর্মীদের উপস্থিতিতে উপজেলা ছাত্রলীগের সম্মেলন অনুষ্ঠিত হয়। খাদ্য মন্ত্রনালয় সম্প্রর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও রাঙামাটি জেলার সংসদ সদস্য দীপংকর তালুকদার সম্মেলনে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন। সেই সম্মেলনে জেলা, উপজেলা আওয়ামী লীগ এবং এর অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

কিন্ত সম্মেলনের পর দুই মাস পার হলেও এখনোও ঘোষিত হয় নাই কাপ্তাই উপজেলা ছাত্রলীগের কমিটি। এই নিয়ে তৃণমূল নেতাকর্মীদের মাঝে হতাশা দেখা দিয়েছে। সংগঠনের কাজে স্থবিরতা দেখা দিয়েছে। কমিটি ঘোষিত না হওয়ায় কেন্দ্র ঘোষিত অনেক কর্মসূচী মাঠ পর্যায়ে বাস্তবায়ন হচ্ছে না জানান তৃণমূলের নেতাকর্মীরা। তাঁরা অভিযোগ করেন ঢিলেঢালা ভাবে চলছে কাপ্তাই উপজেলা ছাত্রলীগের সাংগঠনিক কার্যক্রম।

কাপ্তাই কর্ণফুলী সরকারি কলেজ এর ছাত্রলীগের সাধারন সাধারন এবং এইবার উপজেলা ছাত্রলীগের সভাপতি পদপ্রার্থী মোঃ মাকসুদুর রহমান মামুন জানান, সম্মেলনের দুই মাস সময় পার হবার পরও এখনোও উপজেলা কমিটি ঘোষণা না করায় আমাদের দলের বিভিন্ন কর্মসূচী বাস্তবায়ন করতে অসুবিধা হচ্ছে। নেতৃত্বের অভাবে এলোমেলো হচ্ছে সাংগঠনিক কার্যক্রম।

কাপ্তাই ইউনিয়ন ছাত্রলীগের সাধারণ সম্পাদক এবং উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক প্রার্থী ফরহাদ হোসেন জানান, যেহেতু সামনে জাতীয় নির্বাচন, তাই এই মূহুর্তে উপজেলা ছাত্রলীগের কমিটি ঘোষণা করে সংগঠনের কার্যক্রমকে গতিশীল করতে হবে।

NewsDetails_03

এই বিষয়ে জানতে চাওয়া হলো সদ্য বিদায়ী উপজেলা ছাত্র লীগের সভাপতি এম নুর উদ্দিন সুমন জানান, রাঙামাটি জেলা ছাত্রলীগের অদক্ষতা কারনে রাঙ্গামাটি জেলা ও দশটি উপজেলা এবং দুইটি পৌর কমিটির রাজনীতি ধ্বংসের পথে। ২০১৯ সালের ২৬ জুলাই সম্মেলন হয়েও রাঙ্গামাটি কলেজ ছাত্রলীগের কমিটি প্রায় ৩ বছরেও দিতে পারেনি রাঙ্গামাটি জেলা ছাত্রলীগ।

তাই দ্রুত জেলা ছাত্রলীগের সম্মেলনের মাধ্যমে নতুন নেতৃত্ব সৃষ্টির করে সংগঠনকে বাচানোর দাবী জানাচ্ছি এবং কাপ্তাই উপজেলা ছাত্রলীগের কমিটি ঘোষণারও দাবি জানাচ্ছি।

কাপ্তাই উপজেলা ছাত্রলীগের বিদায়ী কমিটির সাধারণ সম্পাদক আলিব রেজা লিমন জানান, আমরা সফলতার সাথে উপজেলা সম্মেলন শেষ করেছি গত বছরের ২৮ ডিসেম্বর, কিন্তু জেলা কমিটি এখনো কি কারনে উপজেলা কমিটি ঘোষণা করে নাই, তা আমি বলতে পারছি না।

এই বিষয়ে রাঙামাটি জেলা ছাত্রলীগের সভাপতি আব্দুল জব্বার সুজন জানান, কাপ্তাই উপজেলা কমিটি ঘোষণা নিয়ে জেলা কমিটির আন্তরিকতার অভাব ছিল না, তাই আমরা গত ২৮ ডিসেম্বর কাপ্তাই উপজেলা ছাত্রলীগের সম্মেলন শেষ করে কাপ্তাই উপজেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দ এবং বিদায়ী ছাত্রলীগ কমিটির সাথে বসি। যেহেতু উপজেলা কমিটি করতে গেলে ঐ উপজেলার আওয়ামী লীগের সভাপতি, সম্পাদক সহ সিনিয়র নেতৃবৃন্দের সাথে সমন্বয় করতে হয়, কিন্তু উনারা সময় দিতে পারেন নাই বলে দেরী হলো। তবে আমরা শীঘ্রই কাপ্তাই উপজেলা কমিটি ঘোষণা করতে যাচ্ছি।

এই বিষয়ে কাপ্তাই উপজেলা আওয়ামী লীগের সভাপতি অংসুইছাইন চৌধুরী জানান, জেলা ছাত্রলীগ নেতৃবৃন্দের সাথে কথা হয়েছে। আশা করছি দ্রুততার সাথে কাপ্তাই উপজেলা কমিটি ঘোষণা করা হবে।

আরও পড়ুন