সড়কের ওপর ফিটফাট, ভিতরে সদরঘাট !

ঝুঁকিতে ব্যাঙছড়ি সংযোগ ব্রীজ

NewsDetails_01

রাঙ্গামাটির কাপ্তাই-চট্রগ্রাম প্রধান সড়কস্থ ব্যাঙছড়ি সংযোগ ব্রীজটি দীর্ঘ ৬০ বছরেও সংস্কার না হওয়ায় হুমকির মুখে পড়েছে। যেকোন সময় ব্রীজটি ধসে হতে পারে বড় ধরণের দূর্ঘটনা। সড়কটির ওপরের অংশ দেখে মনে হয় একদম ফিটফাট, কিন্ত ভিতরের অংশে রয়েছে ফাঁটল।

সরজমিনে গিয়ে দেখা যায়, উক্ত রিংব্রীজের ওপরের সাইড একদম ফিটফাট সকল ধরনের হালকা এবং ভারিযান চলাচল করছে। কিন্তু রিংব্রীজের নীচে গিয়ে দেখা যায় অন্যচিত্র। ব্রীজটির চারপাশে ব্যাপক ক্র্যাক সৃষ্টি হয়ে লম্বা এবং গোলাকার ফাঁটল সৃষ্টি হয়েছে। সড়কের ওপর যত বেশি চাপ পরছে ততই ধীরে ধীরে ফাঁটল বাড়ছে।

ট্রাক চালক ফরিদ ও শাহাজান জানান, সড়ক দিয়ে গাড়ি চালাতে ভয় পাচ্ছি, কখন কি ঘটে যায়।

NewsDetails_03

অটোরিকশা চালক আবু বক্কর ও হিরুন জানান, প্রতিনিয়ত ভারি যান চলাচল করছে, যার কারণে সড়কটি অতিমাত্রায় ঝুঁকিপূর্ণ হয়ে উঠছে।

ইউপি সদস্য ইমান আলী জানান,এ সড়কটি পাকিস্তান আমলে করা হয়েছে কিন্তু ব্রীজের কোন সংস্কার না করার ফলে মারাত্মক ঝুঁকিপূর্ণ হয়ে দাঁড়িয়েছে। ব্রীজের নীচের অংশে বড় ফাটল ধরেছে যে কোন মুহূর্তে বড় ধরনের দুর্ঘটনার আশঙ্কা রয়েছে।

কাপ্তাই উপজেলা নির্বাহী অফিসার মুনতাসির জাহান জানান, গুরুত্বপূর্ণ মনে করে তাৎক্ষণিক সড়ক ও জনপথ বিভাগের সাথে বিষয়টি নিয়ে কথা বলি।

সড়ক ও জনপথ বিভাগের ভারপ্রাপ্ত নির্বাহী প্রকৌশলী সৌম্য তালুকদারের জানান, বিষয়টি ইউএনও বলার সাথে সাথে আমরা একটি তদন্ত টিম পাঠিয়েছি। তদন্ত টিম রিপোর্ট দিলে সে অনুযায়ী আমরা ব্যবস্থা নিব।

আরও পড়ুন