আলীকদমের মাতামুহুরি রিজার্ভ ফরেস্ট থেকে পাথর উত্তোলন বন্ধে কড়া বার্তা

বান্দরবানের আলীকদম উপজেলার দূর্গম মাতামুহুরি রিজার্ভ ফরেস্ট থেকে অবৈধ ভাবে পাথর উত্তোলন বন্ধে বিশেষ অভিযান চালিয়েছে সেনা বাহিনী ও বন বিভাগ। আর এই সময় প্রায় দেড় লক্ষ ঘনফুট পাথর জব্দ ও পাথর ভাঙ্গার ২টি মেশিন জব্দ করে অপরাধীদের কড়া বার্তা দিলেন বনবিভাগ ও সেনাবাহিনী। জব্দ করা পাথরের বাজার মূল্য প্রায় ২ কোটি টাকা।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, গত বুধবার সারাদিন দূর্গম মাতামুহুরি রিজার্ভের বড়বেতি ও বুঝিখালের বিভিন্ন শাখা প্রশাখায় আলীকদম জোন ও বনবিভাগ যৌথ ভাবে পাথর উত্তোলনের বিরুদ্ধে অভিযান পরিচালনা করেন।

আলীকদম মাতামুহুরি রেঞ্জের কর্মকর্তা জহির উদ্দিন মিনার চৌধুরী শুক্রবার বিকালে জানান, কিছুদিন ধরে পাথর উত্তোলনকারী অবৈধ ভাবে রিজার্ভ ফরেস্ট থেকে পাথর উত্তোলন করছে এমন তথ্যের ভিত্তিতে এ অভিযান পরিচালনা করা হয় আলীকদম জোনের সহায়তায়।

এসময় বিপুল পরিমাণ পাথর ও দুইটি পাথর ভাঙ্গার মেশিনসহ সরঞ্জাম জব্দ করা হয়েছে। তিনি আরো বলেন, অভিযানের সময় পাথর উত্তোলন কারীদের থাকার টং ঘর জ্বালিয়ে দেওয়া হয়েছে।

এদিকে যৌথ অভিযানের নেতৃত্বদানকারী সংশ্লিষ্ট এক কর্মকর্তা জানান, মাতামুহুরি রিজার্ভ থেকে কোনভাবে পাথর উত্তোলন করতে দেওয়া হবে না। কেউ যদি অবৈধ ভাবে মাতামুহুরি রিজার্ভ থেকে পাথর উত্তোলনের চেষ্টা করে,তাহলে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে। রিজার্ভে ফরেস্ট থেকে পাথর উত্তোলনের বিরুদ্ধে নিয়মিত অভিযান চলমান থাকবে বলে জানান।

আরও পড়ুন

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।