আইসিটি প্রশিক্ষণ পাহাড়ের বেকারত্ব ঘুচাতে ভূমিকা রাখবে : নিখিল কুমার চাকমা

NewsDetails_01

বর্তমান যুগে দক্ষ মানব সম্পদ উন্নয়নের জন্য আইসিটি দক্ষতার বিকল্প নেই। পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড সে লক্ষে কাজ করে যাচ্ছে। এতে করে আইসিটি প্রশিক্ষণ পাহাড়ের বেকারত্ব ঘুচাতে অগ্রনী ভূমিকা রাখবে।

আজ সোমবার পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের বাস্তবায়নাধীন পার্বত্য চট্টগ্রাম অঞ্চলে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ক প্রশিক্ষণ প্রদানের মাধ্যমে দক্ষতা উন্নয়ন ও আত্ম-কর্মসংস্থানের সুযোগ সৃষ্টিকরণ শীর্ষক প্রকল্পটি উদ্বোধন কালে তি‌নি এ কথা বলেন পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের চেয়ারম্যান নি‌খিল কুমার চাকমা।

NewsDetails_03

চেয়ারম্যান বলেন, পার্বত্য এলাকার অনগ্রসর জনগাষ্ঠীর ভাগ্য পরিবর্তনের জন্য জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সর্বপ্রথম চিন্তা ভাবনা করেন। তারই ফলশ্রুতিতে পার্বত্য চট্টগ্রাম উনয়ন বোর্ড গঠিত হয় এবং প্রতিষ্ঠালগ্ন থে‌কে পার্বত্য জনপদের উন্নয়নের জন্য নানামুখী কর্মসূচী গ্রহণ করে যথাযথভাব বাস্তবায়ন করে আসছে। যাতায়াত, শিক্ষা, কৃষি, সমাজ কল্যাণ, অবকাঠামা উনয়ন ও আর্থ-সামাজিক উন্নয়ন প্রকল্প বিশেষভাবে উল্লেখ‌যোগ্য।

এ সময় বিশেষ অতিথি হিসেবে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বো‌র্ডের ভাইস চেয়ারম্যান মোহাম্মদ নুরুল আলম চৌধুরী, সদস্য প্রশাসন ইফতেখার আহমদ, সদস্য বাস্তবায়ন মােহাম্মদ হারুন অর রশীদ, সদস্য পরিকল্পনা মোঃ জসীম উদ্দিন, বো‌র্ডের উপ পরিচালক মংছনলাইন রাখাইন, গবেষনা কর্মকর্তা কাইংওয়াই ম্রো, তথ্য কর্মকর্তা ড‌জি ত্রিপুরা উপ‌স্থিত ছিলেন।

আরও পড়ুন