আলীকদমে চার দিনে ১২ মাদ্রাসা ছাত্রী অসুস্থ !

বান্দরবানের আলীকদম উপজেলার ইসলামিয়া দাখিল মাদ্রাসায় গত ৪ দিনে ১২ ছাত্রী অসুস্থ হয়ে পড়েছে । আজ বুধবার (১৮ সেপ্টেম্বর) মাদ্রাসায় ক্লাস চলাকালীন সময়ে এক ছাত্রী অজ্ঞান হয়ে পড়ে। পরে তাকে আলীকদম উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স নিয়ে ভর্তি করানো হয় এবং আরও ছয়জন ছাত্রী অসুস্থতাবোধ করায় তাদেরকেও স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়।

রবিবার থেকে বুধবার পর্যন্ত গত চারদিনে ১২ জন ছাত্রী অজ্ঞান ও অসুস্থ হয়ে পড়েছে বলে জানান মাদ্রাসা সুপার মোহাম্মদ হোসাইন।

মাদ্রাসা শিক্ষক ও ছাত্রছাত্রী জানায়, বুধবার সকাল সাড়ে দশটার সময় একছাত্রী জ্ঞান হারিয়ে ফেলেন। পরে তাকে দ্রুত হাসপাতালে নিয়ে আসা হয়। পরে একে একে আরও ৬ জন ছাত্রীর শরীর দূর্বল, মাথা চক্কর ও অসুস্থবোধ করছে বলে জানালে, শিক্ষক ও ছাত্রছাত্রীরা তাদের দ্রুত আলীকদম উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স নিয়ে যান।

আলীকদম উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য ও প.প.কর্মকর্তা (টিএইচ) ডাঃ শহিদুর রহমান জানান, শারীরিক দূর্বলতা,নিয়মিত না খাওয়া ও গরমের কারণে এ সমস্যার সৃষ্টি হয়েছে এবং তাদের মধ্যে কোন রোগের লক্ষণ দেখা যায়নি।

তিনি আরো বলেন, তাদের মধ্যে একজনকে অজ্ঞান অবস্থায় স্বাস্থ্য কমপ্লেক্স ভর্তি করা হয়েছে এবং স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তিকৃত সকল ছাত্রীরা দুয়েক ঘন্টার পর সুস্থ হয়ে গেছে।

এবিষয়ে করণীয় জানতে চাইলে তিনি জানান,ছেলেমেয়েরা যাতে নিয়মিত খাবার খায় সেদিকে সচেষ্ট হতে হবে এবং অধিক রোদে বেশিক্ষণ অবস্থান করা যাবে না, শরীরের বিষয়ে সবাইকে সচেতন হওয়া পরামর্শ দেন।

এদিকে খবর পেয়ে দুপুর ১২ টার সময় আলীকদম উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে শিক্ষার্থীদের দেখতে যান আলীকদম উপজেলা নির্বাহী অফিসার মোঃসায়েদ ইকবাল, আলীকদম উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোঃ কফিল উদ্দিন (বিএসসি) আলীকদম থানার অফিসার ইনচার্জ কাজী রকিব উদ্দিন, আলীকদম সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ নাছির উদ্দিন প্রমুখ।

আরও পড়ুন

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।