মাটিরাঙ্গায় ২৫ হাজার শিশু পাবে ভিটামিন এ প্লাস ক্যাপসুল

মাটিরাঙ্গায় জাতীয় ভিটামিন’এ’ প্লাস ক্যাম্পেইন (১১-১৪ ডিসেম্বর)-২০২১ উদযাপন উপলক্ষ্যে উপজেলা এ্যাডভোকেসী ও কর্মপরিকল্পনা সভায় অনুষ্ঠিত হয়।

আজ বুধবার (৮ ডিসেম্বর) দুপুরের দিকে মাটিরাঙ্গা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সম্মেলন কক্ষে এনএসএস, মহাখালী, ঢাকা ও উপজেলা স্বাস্থ্য ও প: প: কর্মকর্তার আয়োজিত অনুষ্ঠানে সভাপতি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: মো.খায়রুল আলম।

শিশুদের শারীরিক ও মানসিক বিকাশে ভিটামিন ‘এ’ প্লাস ভিটামিন ক্যাপসুল অতীব গুরুত্বপুর্ন মন্তব্য করে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: মো.খায়রুল আলম বলেন,ভিটামিন ‘এ’ শিশুর রোগ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধি অপুষ্টিজনিত মৃত্যু প্রতিরোধ করা এবং রাতকানা রোগের প্রাদূর্ভাব এক শতাংশের নিচে কমিয়ে আনতে সাহায্য করে।
সভায় আগামী প্রজন্মকে সুস্থ্য ও সুন্দরভাবে গড়ে তুলতে সকলকে দায়িত্ববোধ নিয়ে কাজ করারও আহবান জানান বক্তারা।

এ্যাডভোকেসী ও কর্মপরিকল্পনা সভায় বক্তব্য রাখেন মাটিরাঙ্গা উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা নিটোল মনি চাকমা, উপজেলা শিক্ষা অফিসার মো. মনিরুজ্জামান, ডা. নাসরিন আক্তার, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের সামাজিক টেকসই সেবা প্রকল্পের ব্যবস্থাপাক মো. মামুনুর রশীদ ও ব্রাকের স্বাস্থ্য বিভাগের ম্যানেজার মো. সাঈদ হোসেন প্রমুখ বক্তব্য রাখেন।

সভায় জানানো হয়, মাটিরাঙ্গা উপজেলার ১৯৩টি কেন্দ্রে ৬-১১ মাস বয়সী ৩ হাজার ৫০জন শিশুকে নীল ক্যাপসুল ও এক থেকে পাঁচ বছর বয়সী ২২হাজার ২শ শিশুকে লাল ক্যাপসুল খাওয়ানো হবে।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।