আলীকদমে অবৈধ গরু পাচারের সময় নিহত ১, আহত ১

NewsDetails_01

বান্দরবানের আলীকদম উপজেলায় মিয়ানমার থেকে অবৈধ গরু আনতে গিয়ে এক জনের মৃত্যু হয়েছে, এসময় আহত হয় আরো একজন। নিহত মিসবাহ উদ্দিন নয়াপাড়া ইউনিয়নের ইছহাক কারবারি পাড়ার বাসিন্দা মহিউদ্দিনের ছেলে। আহত গিয়াস উদ্দিন নয়াপাড়া ইউনিয়নের ইছহাক সর্দার পাড়ার বাসিন্দা মৃত জাকের আহাম্মদের পুত্র।

নিহত মিজবাহ উদ্দিনের সাথে কাজ করা শ্রমিক বদি আলম বলেন, মায়ানমার থেকে অবৈধ চোরাই পথে আসা গরু দড়ি পাড়া থেকে নাইক্ষংছড়ি মসল্লাপাড়া নিয়ে যাওয়া জন্য চুক্তি ভিত্তিক শ্রমিক হিসেবে আমরা ১০ জন যায়। শনিবার ভোর রাতে দড়ি পাড়া পাহাড়ি পথ দিয়ে মসল্লা পাড়া নিয়ে যাওয়ার সময় ৪টি গরু খাদে পড়ে যায়। সেগুলো খাদ থেকে উপরে তোলার সময় শুকনো গাছ পড়লে মিসবাহ উদ্দিন ও গিয়াস উদ্দিন আহত হয়। পরে তাদের নৌকা যোগে আনার সময় নৌকাতে মিসবাহ উদ্দিন মারা যায়।

নিহতের বাবা মহিউদ্দিন বলেন, আমার ছেলেকে হত্যা করা হয়েছে। গাছ পড়লে শরীরে এক পাশ থেতলে যাবে কিন্তু আমার ছেলের সারা শরীরে আঘাতের চিহ্ন আছে। আর নিহত শ্রমিকের সহকর্মী বদি আলম বলছেন, ওই যুবক গাছ পড়ে মারা গেছেন।

NewsDetails_03

নয়াপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ কফিল উদ্দিন বলেন, নিহতের শরীরে আঘাতে চিহ্ন দেখে ধারণা করছি দায়ের কোপ হতে পারে, ময়নাতদন্তের পরিষ্কার হবে হত্যা নাকি দূর্ঘটনা।
এবিষয়ে আলীকদম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তার নাসির উদ্দিন সরকার এর সাথে যোগাযোগ করা হলে মোবাইলে সংযোগ পাওয়া যায়নি।

এদিকে শনিবার সকালে পুলিশ নিহতের মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য বান্দরবান সদর হাসপাতালের মর্গে প্রেরন করে।

প্রসঙ্গত, গত দেড় বছর ধরে জেলার আলীকদম মায়ানমার সিমান্তে দিয়ে প্রতিদিন কয়েকশত অবৈধ গরু পাচার করে আসছে চোরাকারবারিরা। আর এতে নিহত, আহত ও অপহরণের মতো ঘটনা ঘটছে।

আরও পড়ুন