কাপ্তাইয়ে ভ্রাম্যমান আদালতে মামলা ও জরিমানা আদায়

NewsDetails_01

রাঙামাটির কাপ্তাইয়ে পবিত্র রমজান উপলক্ষে উপজেলা প্রশাসনের বাজার মনিটরিং জোরদার করা হয়েছে। তারই ধারাবাহিকতায় আজ রবিবার (২ এপ্রিল) বিকেল ৩ টা হতে সাড়ে ৪ টা পর্যন্ত কাপ্তাই নতুনবাজার ও জেটিঘাট এলাকায় ভ্রাম্যমান আদালত পরিচালনা করা হয়েছে।

এসময় কাপ্তাই নতুনবাজার মক্কা স্টোরে সঠিক ভাবে মূল্য তালিকা প্রর্দশন না করা এবং লাইসেন্স বিহীন পণ্য বিক্রির অপরাধে অত্যাবশ্যকীয় পণ্য নিয়ন্ত্রণ আইনের ৬ ধারায় ২ হাজার টাকা এবং মেয়াদ উর্ত্তীণ পণ্য রাখার অপরাধে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৫১ ধারায় কাপ্তাই নতুনবাজার জসিম স্টোর কে ২ হাজার টাকা জরিমানা আদায় এবং মামলা দায়ের করা হয়।

NewsDetails_03

এছাড়া অস্বাস্থ্যকর পরিবেশে খাবার বিক্রির অপরাধে কাপ্তাই জেটিঘাট ভাই ভাই হোটেলকে ভোক্তা অধিকার সংরক্ষণ ২০০৯ এর ৫৩ ধারায় ২ হাজার টাকা জরিমানা আদায় করা হয় এবং মামলা দায়ের করা হয়।

কাপ্তাই উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী হাকিম রুমন দে ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন। এসময় সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা আরিফুর রহমান, কাপ্তাই খাদ্য গুদামের ভারপ্রাপ্ত কর্মকর্তা নিপু চন্দ্র দাশ উপস্থিত ছিলেন। কাপ্তাই পুলিশ ফাঁড়ির সদস্যরা ভ্রাম্যমান আদালতকে সহায়তা করেন।

এদিকে মৎস্য সুরক্ষা ও সংরক্ষণ আইন, ১৯৫০ এর আওতায় নিষিদ্ধ কারেন্ট জাল জব্দ করার জন্য কাপ্তাই জেটিঘাট এলাকায় কাপ্তাই উপজেলা সিনিয়র মৎস্য বিভাগের পক্ষ হতে অভিযান পরিচালনা করা হয়। এসময় কোন দোকানে নিষিদ্ধ কারেন্ট জাল পাওয়া যায় নাই বলে জানান সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা আরিফুর রহমান।

আরও পড়ুন