কাপ্তাইয়ের দুর্গম স্কুলের শিক্ষার্থীরা পাচ্ছেন ফাইজারের টিকার প্রথম ডোজ

NewsDetails_01

রাঙামাটির কাপ্তাই উপজেলার ৪ নং কাপ্তাই ইউনিয়ন এর দূর্গম হরিণছড়া মুখ সরকারি প্রাথমিক বিদ্যালয়। কাপ্তাই উপজেলা সদর হতে প্রথমে সড়ক পথে কাপ্তাই জেটিঘাট যেতে হয়। এরপর ঘন্টা দেড়েক নৌ পথে ইঞ্জিন চালিত বোটে পাড়ি দিয়ে এই স্কুলে পৌঁছাতে হয়। গত বুধবার এই স্কুলে শিক্ষার্থীদের কোভিড-১৯ ফাইজার টিকা ১ম ডোজ প্রদান করা হয়েছে বলে জানান, কাপ্তাই স্বাস্থ্য বিভাগের আবাসিক মেডিকেল অফিসার ডাঃ ওমর ফারুক রনি।

এছাড়া উপজেলার চিৎমরম ইউনিয়ন এর দুর্গম চাকুয়া পাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়, রাইখালী ইউনিয়ন এর দুর্গম ভালুকিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় সহ অনেক দুর্গম এলাকায় অবস্থিত প্রাথমিক বিদ্যালয়ের প্রায় ৫ হাজার শিশুকে ইতিমধ্যে টিকা কার্যক্রমের আওতায় আনা হয়েছে বলে জানান কাপ্তাই উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মাসুদ আহমেদ চৌধুরী।

NewsDetails_03

তিনি জানান, সাড়ে ৭ হাজার শিশুকে টিকা দেবার টার্গেটে চলতি সপ্তাহ হতে এই কার্যক্রম শুরু হয়। প্রতিটি ইউনিয়নে স্বাস্থ্য বিভাগের মেডিকেল টিম এই সব দুর্গম এলাকায় গিয়ে টিকা প্রদান করে আসছেন।

কাপ্তাই উপজেলার অন্তর্গত সকল প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থী ও মাধ্যমিক বিদ্যালয়ের সকল অনুর্ধ ১২ বয়সী শিশুদের অতি দ্রুত কোভিড টিকার আওতায় নিয়ে আসা হবে। এছাড়া যে সকল শিশু কোন কারনে টিকা থেকে যেন বাদ পড়ে যায় তাদের জন্য হাসপাতালে টিকার ব্যবস্থা করা হবে।

হরিনছড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ফেরদৌস আক্তার জানান, তাঁর বিদ্যালয়ের সকল শিক্ষার্থী উৎসব মুখর পরিবেশে টিকা গ্রহন করেছেন।

আরও পড়ুন