গুজবে কান না দিয়ে শিশুকে ভিটামিন ক্যাপসুল খাওয়ান

NewsDetails_01

গুজবে কান না দিয়ে প্রত্যেক শিশুকে ভিটামিন ক্যাপসুল খাওয়ানোর পরামর্শ দিয়েছেন রাঙামাটি জেলার সিভিল সার্জন ডা. বিপাশ খীসা।

তিনি বলেন, ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানোর মাধ্যমে শিশুর অন্ধত্ব প্রতিরোধ করা হয়, দেহের স্বাভাবিক বৃদ্ধি নিশ্চিত করা হয়। সব ধরনের মৃত্যুর হার ২৪ শতাংশ কমায় এ ক্যাপসুল। এছাড়াও হাম, ডায়রিয়া এবং নিউমোনিয়ার কারণে মৃত্যু উল্লেখযোগ্য হারে কমেছে।

আজ সোমবার রাঙামাটিতে সাংবাদিকদের নিয়ে জাতীয় ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন উপলক্ষে ওরিয়েন্টেশনে তিনি এ কথা বলেন।

NewsDetails_03

জনস্বাস্থ্য পুষ্টি প্রতিষ্ঠান ও জাতীয় পুষ্টি সেবা স্বাস্থ্য অধিদপ্তর, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের বাস্তবায়নে এবং রাঙামাটি জেলা স্বাস্থ্য বিভাগের উদ্যোগে বেলা ১২ টায় রাঙামাটি জেলা সিভিল সার্জন কার্যালয়ের সম্মেলন কক্ষে এ ওরিয়েন্টেশন অনুষ্ঠিত হয়।

রাঙামাটি জেলা সিভিল সার্জন ডাঃ বিপাশ খীসার সভাপতিত্বে অনুষ্ঠিত ওরিয়েন্টেশনে বক্তব্য রাখেন, প্রেস ক্লাবের সাবেক সভাপতি একে এম মকছুদ আহমদ, প্রেস ক্লাব সভাপতি সাখাওয়াত হোসেন রুবেল।

সিভিল সার্জন ডাঃ বিপাশ খীসা জানান, এবার রাঙামাটিতে ১৮ জুন ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন পরিচালনা করা হবে। দুর্গমতার কারণে নির্ধারিত তারিখের পর তিন থেকে চারদিন ভিটামিন ক্যাপসুল খাওয়ানো হবে। ক্যাম্পেইনে ৬-১১ মাস বয়সী ৯,৩৫৫ জন শিশুকে নীল রঙের এবং ১২-৫৯ মাস বয়সী ৭১,৮৩৯ জন শিশুকে লাল রঙের টিকা খাওয়ানোার লক্ষ্যমাত্রা নির্ধারন করা হয়েছে বলে জানিয়েছেন সিভিল সার্জন ডাঃ বিপাশ খীসা।

আরও পড়ুন