রুমায় আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন

সভাপতি শৈমং ও সাধারণ সম্পাদক সাংপুই

NewsDetails_01

বান্দরবানের রুমা উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন ও কাউন্সিল সম্পন্ন হয়েছে। এতে সভাপতি পদে শৈমং মারমা ও সাধারণ সম্পাদক সাংপুই বম পদে নির্বাচিত হয়েছেন।

গত রোববার (১১ জুন) সকাল ১১টায় রুমা আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে জাঁকজমকপূর্ণ পরিবেশে এই ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়।

রুমা উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা চেয়ারম্যান উহ্লাচিং মারমা সভাপতিত্বে এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তৃতা দেন, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আব্দুর রহিম চৌধুরী।

জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত-সাধারণ সম্পাদক লক্ষিপদ দাস এ সম্মেলনে প্রধান বক্তা হিসেবে বক্তৃতা দেন। এসময় রুমা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও উপজেলা ভাইস চেয়ারম্যান চেয়ারম্যান থাংখামলিয়ান বম সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি রাংলাই ম্রো, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও জেলা পরিষদের সদস্য ক্যসাপ্রু মারমা, জেলা আওয়ামী লীগের দপ্তর অনিল কান্তি দাশ, জেলা আওয়ামী লীগের সদস্য ও জেলা পরিষদের সদস্য জুয়েল বম, রুমা উপজেলা শাখা আওয়ামী লীগের সহ-সভাপতি ও রুমা সদর ইউপি চেয়ারম্যান শৈমং মারমা, রুমা উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি দিলীপ কুমার দাশ, গালেঙ্গা ইউনিয়নের আওয়ামী লীগের সভাপতি ও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মেনরত ম্রো, রেমাইক্রী ইউনিয়নের আওয়ামিলীগের সভাপতি ও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জিরা বম ও দলের ইউনিয়ন ও ওয়ার্ড শাখা নেতৃবৃন্দ।

NewsDetails_03

বিকালে দ্বিতীয় অধিবেশন শুরু হয় এবং প্রত্যক্ষ ভোটে নির্বাচন অনুষ্ঠিত হয়। এতে সভাপতি পদে শৈমং মারমা ও সাধারণ সম্পাদক সাংপুই বম পদে নির্বাচিত হয়েছেন।

সভাপতি পদে প্রার্থী হিসেবে প্রতিদন্দ্বীতা করেন, আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা চেয়ারম্যান উহ্লাচিং মারমা, আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি ও রুমা সদর ইউপি চেয়ারম্যান শৈমং মারমা।
সাধারণ সম্পাদক পদে প্রতিদন্দ্বীতা করেন তিনজন। এরা হলেন, রুমা আওয়ামী লীগের সহ-সভাপতি রাজীব মল্লিক, সিনিয়র সহ-সভাপতি শৈমং মারমা ও সহ-সভাপতি সাংপুই বম।

গণতান্ত্রিক উপায়ে ১৯৫জন দলীয় সদস্যদের মধ্যে ১৪৮জন প্রত্যক্ষভাবে এ কাউন্সিলে ভোটাধিকার প্রয়োগ করা হয়। পরে সভাপতি ও সম্পাদক হিসেবে ঘোষনা করেন ত্রি-বার্ষিক ও কাউন্সিলে প্রধান অতিথি ও জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আব্দুর রহিম চৌধুরী।

আগামী ২৫ জুনের মধ্যে ইউনিয়ন ও ওয়ার্ড কমিটির সাথে সমন্বয় করে ৭১সদস্য বিশিষ্ট পূর্নাঙ্গ উপজেলা কমিটি গঠন পূর্বক জেলা কমিটি নিকট নির্দেশনা দেয়া হয়।

আরও পড়ুন