পার্বত্যবাসীর উন্নয়নে বর্তমান সরকার আন্তরিক : বীর বাহাদুর

NewsDetails_01

বর্তমান সরকারের আমলে পার্বত্য এলাকায় সবচেয়ে বেশি উন্নয়ন কাজ বাস্তবায়ন হয়েছে, এই আওয়ামী লীগ সরকার সমতলের মত পার্বত্যবাসীর জন্য বিভিন্ন উন্নয়ন প্রকল্প গ্রহণ করেছে এবং তা সুন্দর ভাবে বাস্তবায়ন করছে।

আজ মঙ্গলবার (০৭ নভেম্বর) দুপুরে বান্দরবানের রোয়াংছড়ি উপজেলার তারাছা ইউনিয়নের বেতছড়া এলাকায় বিভিন্ন উন্নয়ন কাজের উদ্বোধন শেষে এক জনসমাবেশে প্রধান অতিথির বক্তব্য রাখতে গিয়ে
পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি এমন মন্তব্য করেন।

এসময় পার্বত্যমন্ত্রী আরো বলেন, বান্দরবানের বিভিন্ন এলাকায় অসংখ্য সড়ক, ব্রীজ, কালভার্ট হয়েছে আর তার পাশাপাশি বিভিন্ন দুর্গম এলাকায় শিক্ষা,স্বাস্থ্য যোগাযোগসহ বিদ্যুৎখাতে অসংখ্য উন্নয়ন হচ্ছে যার সুফল পাচ্ছে পাবর্ত্যবাসী।

NewsDetails_03

পার্বত্যমন্ত্রী বলেন, বর্তমান আওয়ামী লীগ সরকার যতবারই ক্ষমতায় এসেছে দেশের উন্নয়ন করেছে আর আগামীতে ও স্মার্ট বাংলাদেশ নির্মাণ করার জন্য সবাইকে আওয়ামী লীগ সরকারের পাশে থাকতে হবে।

জনসমাবেশের আগে পার্বত্যমন্ত্রী পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের বাস্তবায়নে প্রায় ২১ কোটি ৮৫ লক্ষ টাকা ব্যয়ে বেতছড়া এলাকায় সাঙ্গু নদীর উপর পিসি গার্ডার ব্রীজ, হেডম্যান পাড়া সেচ ড্রেইন নির্মানসহ ৫টি উন্নয়ন কাজের উদ্বোধন করেন। এছাড়াও স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের ৪৯ কোটি টাকা ব্যয়ে ৫টি উন্নয়ন কাজের উদ্বোধন ও ১টি কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন।

অনুষ্ঠানে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের চেয়ারম্যান সুপ্রদীপ চাকমা, ভাইস চেয়ারম্যান হারুণ-অর রশীদ, সহকারী পুলিশ সুপার আমজাদ হোসেন, সিনিয়র সহকারী কমিশনার অরুপ রতন সিংহ, রোয়াংছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা খোরশেদ আলম চৌধুরী, রোয়াংছড়ি উপজেলা চেয়ারম্যান চহাই মং মারমা, পার্বত্য জেলা পরিষদের সদস্য কাঞ্চন জয় তংচঙ্গ্য, স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর (এলজিইজি) এর নির্বাহী প্রকৌশলী জিয়াউল ইসলাম মজুমদার, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড বান্দরবান ইউনিটের নির্বাহী প্রকৌশলী আবু বিন মো.ইয়াছির আরাফাতসহ সরকারী বেসরকারী বিভিন্ন দফতরের কর্মকর্তা এবং সুশীল সমাজের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

আরও পড়ুন