পার্বত্য এলাকার উন্নয়নে সাংবাদিকের ভূমিকা অপরিসীম : বীর বাহাদুর

NewsDetails_01

পার্বত্য এলাকার উন্নয়নে সাংবাদিকের ভূমিকা অপরিসীম। পাহাড়,নদী আর ঝিড়ি,ছড়া দুর্গম এলাকা অতিক্রম করে দিনরাত পরিশ্রম করছে পার্বত্য এলাকার সাংবাদিকরা। তথ্যবহুল সংবাদ দ্রুত সময়ে প্রকাশের পাশাপাশি পার্বত্য এলাকার উন্নয়নে সাংবাদিকরা আপ্রাণ চেষ্টা চালিয়ে যাচ্ছে।

আজ ১১ নভেম্বর (শনিবার) সকালে বান্দরবানে মোহনা টেলিভিশনের ১৪ বছর পর্দাপন উপলক্ষ্যে এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখতে গিয়ে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি এমন মন্তব্য করেন।

পার্বত্যমন্ত্রী বলেন, বর্তমান সমাজে সাংবাদিকরা আমাদের আয়না, তারা আমাদের যেভাবে পথ প্রদর্শন করেন আমরা সেই সঠিক পথে এগুতো চাই। পার্বত্য এলাকার সাংবাদিকরা সামান্যতম সম্মানী নিয়ে যেভাবে পাহাড়ে ছুটে চলে তার তুলনা অপরিসীম।

NewsDetails_03

বর্তমান সরকারের আমলে সাংবাদিকদের কল্যাণে নানা ধরণের সহায়তা প্রধানমন্ত্রী করে যাচ্ছেন বলে মন্তব্য করে পার্বত্যমন্ত্রী বলেন, আওয়ামী লীগ সরকার দেশের উন্নয়নে কাজ করে যাচ্ছেন আর আগামীতেও দেশের ব্যাপক উন্নয়নে সবাইকে আওয়ামীলীগ সরকারের পাশে থাকতে হবে।

আলোচনা সভার আগে মোহনা টেলিভিশনের ১৪তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন উপলক্ষ্যে বান্দরবান প্রেসক্লাবের সামনে থেকে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে পার্বত্যমন্ত্রীর বাসভবনে গিয়ে শেষ হয়। পরে আলোচনা সভা শেষে এক কেক কাটা অনুষ্ঠানে অংশ নেন অতিথিরা।

বান্দরবান প্রেসক্লাবের সদস্য কৌশিক দাশ এর সঞ্চালনায় আর বান্দরবান প্রেসক্লাবের সাবেক সভাপতি মনিরুল ইসলাম মনু এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি।

এসময় পার্বত্য জেলা পরিষদের মূখ্য নির্বাহী কর্মকর্তা মো.মাসুম বিল্লাহ, অতিরিক্ত পুলিশ সুপার জুনায়েদ জাহেদী, বান্দরবান পৌরসভার মেয়র মো. সামসুল ইসলাম, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা উম্মে হাবীবা মীরা, মোহনা টিভি দর্শক ফোরাম বান্দরবানের সভাপতি মোজাম্মেল হক বাহাদুর, বান্দরবান প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মিনারুল হক, মোহনা টেলিভিশনের বান্দরবান জেলা প্রতিনিধি রাহুল বড়ুয়া ছোটন সহ বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সংবাদকর্মীরা উপস্থিত ছিলেন।

আরও পড়ুন