বান্দরবানে জেলা প্রশাসক ট্যালেন্ট হান্ট প্রতিযোগিতা

NewsDetails_01

বান্দরবানে জেলা পর্যায়ে শুরু হচ্ছে জেলা প্রশাসক ট্যালেন্ট হান্ট প্রতিযোগিতা, এই প্রতিযোগিতা উপলক্ষ্যে আজ রবিবার (২৬ ফেব্রুয়ারী) সকালে জেলা প্রশাসনের আয়োজনে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এক সংবাদ সম্মেলন বিষয়টি নিশ্চিত করেন, জেলা প্রশাসক ইয়াছমিন পারভীন তিবরীজি।

এসময় জেলা প্রশাসক বলেন, বান্দরবান জেলার বিভিন্ন বিষয়ে পারদর্শীদের খুঁজে বের করতেই এই জেলা প্রশাসক ট্যালেন্ট হান্ট প্রতিযোগিতা ২০২৩ আয়োজন করা হয়েছে।

এসময় জেলা প্রশাসক ইয়াছমিন পারভীন তিবরীজি আরো বলেন, এবারের প্রতিযোগিতা উন্মুক্ত ও বিষয়ভিত্তক ২টি ক্যাটাগরিতে ভাগ করা হয়েছে। গান, নৃত্য, আবৃত্তি, অভিনয়, উপস্থিত বক্তৃতা এ ৫টি ইভেন্টে উন্মুক্ত প্রতিযোগিতা (বয়সসীমা সর্বোচ্চ ২৫ এবং জেলার স্থায়ী বাসিন্দারা) এবং বাংলা, গণিত, ইংরেজি, বিজ্ঞান ও আইসিটি, সাধারণ জ্ঞান নিয়ে বিষয়ভিত্তিক কুইজ ২ টি গ্রুপ মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক পর্যায়ের বান্দরবান জেলার যে কোন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা প্রতিযোগিতায় অংশগ্রহন করতে পারবে।

NewsDetails_03

উপজেলা পর্যায়ে প্রতিযোগিতার গ্রুপ/ ইভেন্ট অনুসারে উপজেলা কমিটি প্রতিযোগিতা আয়োজন করবে। প্রতিটি গ্রুপ/ ইভেন্টের প্রথম, দ্বিতীয় ও তৃতীয়স্থান অর্জনকারী প্রতিযোগীরা জেলা পর্যায়ে চূড়ান্ত প্রতিযোগিতায় অংশগ্রহণ করবে। প্রতি উপজেলা থেকে বিষয় ভিত্তিক ও উন্মুক্ত মিলিয়ে মোট ২১জন প্রতিযোগী অর্থাৎ ৭টি উপজেলা থেকে সর্বমোট ১৪৭জন জেলা পর্যায়ে প্রতিযোগিতায় অংশ নেবে এবং ১ম, ২য় ও ৩য় স্থান অধিকারীকে পুরস্কৃত করা হবে।

উপজেলা পর্যায়ে ২২ ফেব্রুয়ারি থেকে ৮মার্চ এবং জেলা পর্যায়ে ৯মার্চ থেকে ২২মার্চ এই জলা প্রশাসক ট্যালেন্ট হান্ট প্রতিযোগিতা ২০২৩ প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে।

এসময় সংবাদ সম্মেলনে বান্দরবানের জেলা প্রশাসক ইয়াছমিন পারভীন তিবরীজি, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মোঃ ফজলুর রহমান, সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট প্রবীর বিশ্বাস, সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট রাজীব কুমার বিশ্বাস, সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট রতন কুমার দত্ত, প্রেসক্লাবের সভাপতি আমিনুল ইসলাম বাচ্চু, সাধারণ সম্পাদক মিনারুল হকসহ বিভিন্ন প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সংবাদকর্মীরা উপস্থিত ছিলেন।

আরও পড়ুন