বান্দরবানে প্রায় ২৮ কোটি টাকার উন্নয়ন প্রকল্পের ভিত্তিপ্রস্তর ও উদ্বোধন

NewsDetails_01

বান্দরবানে স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর (এলজিইডি) বাস্তবায়নে বিভিন্ন উন্নয়ন প্রকল্পের ভিত্তিপ্রস্তর ও উদ্বোধন করা হয়েছে।

আজ ২৮ ফেব্রুয়ারি (রবিবার) সকালে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এই উন্নয়ন প্রকল্পের ভিত্তিপ্রস্তর ও উদ্বোধন করেন।

প্রথমে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর (এলজিইডি) বাস্তবায়নে জেলা সদরের কুহালং ইউনিয়নের চেমীডলু পাড়া থেকে কুহালং ইউনিয়ন পর্যন্ত সড়কের কার্পেটিং কাজের উদ্বোধন করেন, এরপরে কুহালং ইউনিয়নে কৃষক সেবা কেন্দ্র,চেমীমূখ আনুমিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় নির্মাণ কাজ,হলুদিয়া ভাগ্যকুল-টংকাবতী-ভায়া চিম্বুক আর এন্ড এইচ সড়কের উদ্বোধন এবং সর্বশেষ কেবি সড়ক হতে বান্দরবান বিশ্ববিদ্যালয় সড়ক কাপেটিং কাজের ভিত্তিপ্রস্তরের উদ্বোধন করেন।

NewsDetails_03

এসময় বিভিন্ন উন্নয়ন কাজের উদ্বোধন ও ভিত্তিপ্রস্তর অনুষ্টানে পার্বত্য মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি বলেন, পার্বত্য জেলা এখন আগের মত নেই।

এসময় তিনি আরো বলেন,পার্বত্য জেলার প্রতিটি পয়েন্টে এখন উন্নয়নকাজ চলমান রয়েছে এবং এই কাজগুলো সঠিকভাবে বাস্তবায়ন হলে পার্বত্য এলাকার আর্থসামাজিক অবস্থার আরো উন্নয়ন ঘটবে।

স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর (এলজিইডি) এর তথ্যমতে, মোট ৫টি প্রকল্পে ২৭ কোটি ৬৩ লক্ষ ৮৮ হাজার ৫শত টাকা ব্যয় করা হবে এবং এই কাজগুলো আগামী ২০২২ সালের মধ্যে সমাপ্ত হবে।

উন্নয়ন কাজের উদ্বোধন ও ভিত্তিপ্রস্তর অনুষ্টানে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি,অতিরিক্ত পুলিশ সুপার মো:আবদুল কুদ্দুস,সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট রতন কুমার অধিকারী, পৌর মেয়র মোহাম্মদ ইসলাম বেবী,স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর (এলজিইডি) এর নির্বাহী প্রকৌশলী মো:জিল্লুর রহমান,পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের প্রকল্প পরিচালক মো:আব্দুল আজিজ,নির্বাহী প্রকৌশলী আবু বিন মো:ইয়াছির আরাফাত,রেডক্রিসেন্ট সোসাইটি বান্দরবান ইউনিটের সেক্রেটারী অমল কান্তি দাশসহ সরকারি বেসরকারী কর্মকর্তারা এসময় উপস্থিত ছিলেন।

আরও পড়ুন