রাঙামাটিতে ভূমি দখলে এক কাতারে আওয়ামী লীগ-বিএনপির দুই নেতা !

NewsDetails_01

রাঙামাটি জেলার বরকল উপজেলায় আওয়ামী লীগ ও বিএনপির দুই নেতার যোগসাজসে ভূমি দখলের অভিযোগ উঠেছে। এরা হলেন, বরকল উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক ও সুবলং ইউপি ৯নং ওয়ার্ড সদস্য জাহাঙ্গীর মেম্বার ও ৯নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি মোঃখাদেম আলী।

আজ শনিবার (২২ আগস্ট) দুপুরে রাঙামাটি রিপোর্টার্স ইউনিটিতে বরকল ২২নং কুরকুটিছড়ি মৌজার স্থায়ী বাসিন্দা ও ভুক্তভোগিরা এক সংবাদ সম্মেলনের মাধ্যমে এই দুই ভূমি দস্যুর বিরুদ্ধে এসব অভিযোগ তুলে ধরেন। সংবাদ সম্মেলনে লিখিত অভিযোগ পাঠ করেন, ভুক্তভোগি খলিলের স্ত্রী ফাতেমা বেগম। এই দুই ভূমি দস্যুর বিরুদ্ধে রয়েছে একাধিক অভিযোগ। আওয়ামী লীগ নেতা খাদেম আলী ও বিএনপি নেতা জাহাঙ্গীর মেম্বারের অত্যাচারে এলাকার নিরিহ অসহায় মানুষগুলো আজ জমিজমা হারানোর আতংকে দিনতিপাত করছে।

NewsDetails_03

লিখিত বক্তব্যে বলেন,২২নং কুরকুটিছড়ি মৌজা ও ৪নং বরুনাছড়ি মৌজার শতশত জমি ভুয়া হেডম্যান প্রতিবেদন দিয়ে নামে বেনামে ভুয়া রেজিস্ট্রেরি করে আত্মসাৎ করছে। কেউ প্রতিবাদ করলে তাকে বিভিন্ন ধরনের হুমকি ধমকিসহ জানে মেরে ফেলার ভয়ভীতি প্রদর্শন করে। তাই তাদের ভয়ে কেউ মূখ খুলছেনা। সম্প্রতি এব্যাপারে জেলা প্রশাসক বরাবরে সুবিচার চেয়ে আবেদন দেওয়া হয়েছে। আমরা ভুক্তভোগিরা কোথাও কোন বিচার পাচ্ছিনা। দিনদিন তাদের অত্যাচারের মাত্রা বেড়েই চলছে। আমরা ভুয়া হেডম্যান জাহাঙ্গীর মেম্বার ও খাদেম আলীর সুষ্ঠু বিচার চাই।

এ ব্যাপারে অভিযুক্ত বিএনপির নেতা জাহাঙ্গীর মেম্বার মুঠো ফোনে বলেন, স্থানীয় ভাবে আমরা জমি জমার ঝামেলা মিটমাট করে দেই। এতে যদি কেউ বলে ভূমিদস্যু বা ভুয়া হেডম্যান তাতে আমার করার কিছুই নেই। তবে আমার বিরুদ্ধে যে সব কথাবার্তা বলছে তা সম্পূর্ণ মিথ্যা।

বরকল থানার ওসি জসিমউদ্দিন বলেন, এব্যাপারে কেউ থানায় অভিযোগ নিয়ে আসেনি। তবে শুনেছি জেলা প্রশাসক বরাবওে বাদীরা লিখিত অভিযোগ দিয়েছে। আমার কাছে প্রমানপত্র নিয়ে আসলে আইনী সহায়তা দেব।

আরও পড়ুন