রামগড়ে ৩ মুদি দোকানি ও চার বাইকারকে জরিমানা

NewsDetails_01

খাগড়াছড়ির রামগড়ে ভ্রাম্যমান আদালত অভিযান চালিয়ে তিন মুদি দোকানদার ও চার মোটরসাইকেল চালককে ভোক্তা অধিকার আইন ও সড়ক পরিবহন আইনে জরিমানা করা হয়েছে।

আজ সোমবার(২১ আগষ্ট) রামগড় উপজেলা সহকারি কমিশনার(ভূমি) ও নির্বাহি ম্যাজিস্ট্রেট মানস চন্দ্র দাস এ ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন। রামগড় বাজার এলাকায় অভিযান পরিচালনাকালে চার মোটরসাইকেল চালককে লাইসেন্স না থাকার কারণে সড়ক পরিবহন আইনে জনপ্রতি এক হাজার টাকা হারে মোট ৪ হাজার টাকা জরিমানা আদায় করা হয়। পরে বাজারে পেঁয়াজ ও ডিমের আড়ত ও মুদি দোকানে অভিযান চালানো হয়।

NewsDetails_03

এসময় দোকানে মূল্য তালিকা না টাঙানো, পেঁয়াজ ও সয়াবিন তেল বেশি দামে বিক্রি করার অপরাধে ভোক্তা অধিকার আইনে তিন মুদি দোকানিকে মোট ২০ হাজার টাকা অর্থদন্ড অনাদায় ৭ দিনের কারাদন্ড দেন ভ্রাম্যমান আদালত। দন্ডপ্রাপ্তদের মধ্যে মজুমদার স্টোর ও মফিজ স্টোরকে ৫ হাজার টাকা করে ১০ হাজার টাকা এবং সেলিম স্টোরকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়। দন্ডপ্রাপ্তরা তাৎক্ষণিকভাবে জরিমানার টাকা পরিশোধ করেন।

নির্বাহি ম্যাজিস্ট্রেট মানস চন্দ্র দাশ বলেন, বাজার মূল্য নিয়ন্ত্রণ ও সড়কে শৃঙ্খলারক্ষায় ভ্রাম্যমান আদালতের এ অভিযান নিয়মিতই চলবে।

আরও পড়ুন