রামগড় সীমান্তে ভারতীয় ঔষধ ও দেশীয় মদসহ ২জন আটক

NewsDetails_01

খাগড়াছড়ির রামগড় জোন ও ৪৩ বর্ডার গার্ড ব্যাটালিয়ন বিজিবি আজ শনিবার (২৭আগস্ট) সীমান্ত এলাকায় পৃথক পৃথক অভিযান চালিয়ে ২জনকে দেশীয় বাংলা মদসহ আটক ও পরিত্যক্ত অবস্থায় বিপুল পরিমাণ ভারতীয় ঔষধ জব্দ করেছে।

বিজিবি জানায়, গোপন সংবাদের ভিত্তিতে রামগড় জোন ৪৩ বিজিবির অধীনস্থ কয়লারমুখ চেকপোষ্ট এ কর্মরত একটি টহল দল চট্রগ্রাম জেলার জোরালগঞ্জ থানার অন্তর্গত কয়লারমুখ চেকপোষ্টস্থ এলাকায় অভিযান চালিয়ে ৩০লিটার দেশীয় মদ সহ ২জনকে আটক করেছে। আটককৃতদের মিরসরাই উপজেলার জোরারগঞ্জ থানায় হস্তান্তর করা রয়েছে। আটককৃতরা হলো, নোয়াখালীর কোম্পানীগঞ্জের মোঃ নুরুল ইসলামের ছেলে মো: মইনুদ্দিন দিদার(২৬) এবং নোয়াখালীর সেনবাগের আব্দুল খালেকের ছেলে আজাদুল ইসলাম(২২)।

অপরদিকে, রামগড় মহামনি বিওপিতে কর্মরত একটি টহল দল মহামনি বিওপির থানার ঘাট নামক স্থানে অভিযান চালিয়ে মালিকবিহীন ৮শত কৌটা ভারতীয় ঔষধ জব্দ করে। যা সীতাকুন্ড কাস্টমস এ জমা করা হয়েছে। আটককৃত মালামালের বর্তমান বাজার মূল্যে-৪ লাখ ৯ হাজার টাকা বলে জানিয়েছে বিজিবি।

NewsDetails_03

এ ব্যাপারে মিরেশ্বরাই এর জোরালগঞ্জ থানা এবং সীতাকুণ্ড থানায় পৃথক দুইটি মামলা হয়েছে।

বিজিবি কর্তৃপক্ষ জানান, আটককৃত মালামাল পরবর্তিত্বে ধ্বংসের জন্য ব্যাটালিয়ন সদর দপ্তরে রাখা হয়েছে।

রামগড় জোন ও ৪৩ বিজিবি পরিচালক অধিনায়ক লে: কর্ণেল মো: হাফিজুর রহমান পিএসসি জানান, জোনের অধীনস্থ সীমান্ত এলাকায় অবৈধ পাচার ও চোরাচালান প্রতিরোধে বিজিবি’র নজরদারি ও চলমান অভিযান অব্যাহত থাকবে।

আরও পড়ুন